reporterঅনলাইন ডেস্ক
  ১৩ মার্চ, ২০১৮

মাছ খেয়ে মলদ্বারে ১০০ কাঁটা!

চীনের সিচুয়ান প্রদেশে এক বৃদ্ধ ব্যক্তির প্রচণ্ড পেট ব্যথা। বিশেষ করে শৌচকর্ম করার সময় প্রবল জ্বালায় অসহ্য হয়ে পড়ছিলেন। তবে ভাবতেও পারেননি, ঠিক কী ঘটেছে! এরপর তিনি বাধ্য হয়ে চিকিৎসকের দ্বারস্থ হলেন। বেরিয়ে এলো অবাক করা আসল সত্য। সিটি স্ক্যানের পরেই জানা যায়, ওই ব্যক্তির মলদ্বারে আটকে রয়েছে প্রায় শ’খানেক মাছের কাঁটা!

এ ব্যাপারে সিচুয়ান বিশ্ববিদ্যালয়ের পশ্চিম চীন হাসপাতালের চিকিৎসক হুয়াং জিহিন জানিয়েছেন, মাছের কাঁটা মলদ্বারে আটকানোর ঘটনা ঘটলেও এতগুলো কাঁটা আটকে থাকার ঘটনা আগে কখনও দেখেননি তারা।

তিনি জানিয়েছেন, জটিল অস্ত্রোপচার করে অবশেষে অধিকাংশ কাঁটাই বের করা গেছে। অস্ত্রোপচারে যে ঝুঁকি ছিল, তা জানিয়ে ওই চিকিৎসক বলেন, মলদ্বার যেভাবে ফুলে গিয়েছিল রক্তক্ষরণের মাত্রা বেশি হবে বলেই মনে হচ্ছিল। তবে শেষ পর্যন্ত তেমন কিছু হয়নি।

মলদ্বারে কাঁটা আটকাল কী করে—জানা গেছে, ওই বৃদ্ধ ব্যক্তি দুটো মাছ সেদ্ধ করে খেয়েছিলেন। তার ধারণা ছিল, মাছের কাঁটা এমনিই গলে যাবে, যেহেতু সেদ্ধ করে খাওয়া হচ্ছে।

এদিকে অবশ্য সব কাঁটা বের করা সম্ভব হয়নি। চিকিৎসকরা জানিযেছেন, বাকি কাঁটা স্বাভাবিক প্রক্রিয়ায় বেরিয়ে যাবে।

পিডিএস/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাছের কাঁটা,মলদ্বার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist