reporterঅনলাইন ডেস্ক
  ০২ জানুয়ারি, ২০২৪

দাম বাড়ল এলপিজির

ছবি : সংগৃহীত

ভোক্তাপর্যায়ে ১২ কেজি এলপিজি গ্যাসের দাম ১ হাজার ৪০৪ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে। নতুন দাম আজ (মঙ্গলবার) সন্ধ্যা ৬ টা থেকেই কার্যকর হবে।

মঙ্গলবার (২ জানুয়ারি) দুপুর ৩ টায় এক সংবাদ সম্মেলনে নতুন এ মূল্য ঘোষণা করে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মো. নুরুল আমিন। এসময় বিইআরসির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে গত মাসে ভোক্তাপর্যায়ে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের দাম ১ হাজার ৩৮১ টাকা থেকে বাড়িয়ে ১ হাজার ৪০৪ টাকা নির্ধারণ করা হয়েছিল।

এছাড়া ভোক্তাপর্যায়ে বোতলজাত করা এলপিজির ৫ দশমিক ৫ কেজির দাম ৬৫৭ টাকা, ১২ দশমিক ৫ কেজি ১৪৯২ টাকা, ১৫ কেজি ১৭৯০ টাকা, ১৬ কেজি ১৯১১ টাকা, ১৮ কেজি ২১৪৯ টাকা, ২০ কেজি ২৩৮৮ টাকা, ২২ কেজি ২৬২৭ টাকা, ২৫ কেজি ২৯৮৫ টাকা, ৩০ কেজি ৩৫৮২ টাকা, ৩৩ কেজি ৩৯৪০ টাকা, ৩৫ কেজি ৪১৭৯ টাকা এবং ৪৫ কেজি বেতলজাত এলপিজির দাম ৫৩৭৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, বেসরকারি এলপিজির রিটেইলার পয়েন্টে (ভোক্তাপর্যায়ে) মূসকসহ মূল্য প্রতিকেজি ১১৯ টাকা ৪০ পয়সা সমন্বয় করা হয়েছে। এছাড়া রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহ করা বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতিকেজি ১১৫ টাকা ৫৭ পয়সা সমন্বয় করা হয়েছে। আর ভোক্তাপর্যায়ে অটোগ্যাসের দাম মূসকসহ প্রতি লিটারের মূল্য ৬৫ টাকা ৬৭ পয়সা সমন্বয় করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এলপিজি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close