reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

অবশেষে পদ্মাসেতুতে দ্বিতীয় স্প্যান

অবশেষে বসানো হয়েছে পদ্মাসেতুর দ্বিতীয় স্প্যান। রোববার সকাল সাড়ে ৮টার পর দ্বিতীয় স্প্যানটি ৭বি সুপার স্ট্রাকচার ৩৮ ও ৩৯ নং পিলারের ওপর বসানো হয়। জাজিরা প্রান্তের ৩৭ ও ৩৮ নম্বর পিয়ারে পদ্মাসেতুর প্রথম স্প্যানটি বসানো হয় গত ৩০ সেপ্টেম্বর। নাব্য সংকটের কারণে গত ২০ জানুয়ারি ও সবশেষ শনিবার আলো স্বল্পতায় দ্বিতীয় স্প্যানটি বসানোর কাজ পিছিয়ে যায়।

সেতু প্রকল্পের দায়িত্বশীল এক প্রকৌশলী জানান, শনিবার সকাল থেকেই শুরু হয় স্প্যান বসানোর তোড়জোর। এরআগে স্প্যানটি ৩৮ ও ৩৯ নম্বর পিয়ারের মাঝামাঝি নিয়ে আসা হয়। ৩৫ নম্বর পিয়ার এলাকা থেকে ৩ হাজার ৬০০ টন ধারণক্ষমতার ‘তিয়ান ই জাহাজের ক্রেনে করে নিয়ে যাওয়া স্প্যান ৭বি সুপার স্ট্রাকচার হয় ৩৮ ও ৩৯ নম্বর পিয়ার এলাকায়। পরে তা ৩৮ ও ৩৯ নং পিলারের ওপর বসানো হয়।

ধূসর রঙের ১৫০ মিটার দৈর্ঘ্য ও ৩ হাজার ১৪০ টন ওজনের দ্বিতীয় স্প্যানটির সঙ্গে এখন প্রথম স্প্যানটি জোড়া দেয়ার কাজ চলছে বলে জানিয়েছেন প্রকৌশলীরা। প্রথম স্প্যান বসানোর মতো এবার কোনো আনুষ্ঠানিকতা পালন করা হয়নি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পদ্মাসেতু,স্প্যান,সেতু প্রকল্প
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist