চট্টগ্রাম ব্যুরো

  ০৪ মে, ২০২৪

চট্টগ্রাম থেকে হজ ফ্লাইট ১৩ মে শুরু

চট্টগ্রাম থেকে আগামী ১৩ মে থেকে শুরু হচ্ছে হজ ফ্লাইট। বিমান বাংলাদেশের বোয়িং ৭১৭ যোগে প্রথম ফ্লাইটে চট্টগ্রাম থেকে ৪১৯ জন যাত্রী মদিনার উদ্দেশ্যে যাবেন। ১৩ মে রাত ৩টা ৫০ মিনিটে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজ ফ্লাইটের কার্যক্রম শুরু হবে। জানা গেছে, এ বছর হজ যাত্রীদের যাতায়াতের জন্য চট্টগ্রাম থেকে সরাসরি সৌদি আরবে ২২টি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর মধ্যে ২০টি ফ্লাইট সরাসরি জেদ্দায় যাবে। বাকি দুটি ফ্লাইট যাবে মদিনায়। সবগুলো ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। যদিও আগের বছর চট্টগ্রাম থেকে ২৬টি ডেডিকেটেট ফ্লাইট পরিচালনা করে বিমান বাংলাদেশ। এর মধ্যে আটটি ফ্লাইট সরাসরি চট্টগ্রাম-মদিনায় এবং ১৮টি ফ্লাইট চট্টগ্রাম থেকে জেদ্দায় যায়।

বিষয়টি নিশ্চিত করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চট্টগ্রাম জেলার ম্যানেজার মো. শাহাদাত হোসেন জানান, ‘১৩ তারিখ রাত ৩টা ৫০ মিনিটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মদিনার উদ্দেশে হজ যাত্রীদের প্রথম ফ্লাইট ছেড়ে যাবে। প্রথম ফ্লাইটে চট্টগ্রাম থেকে ৪১৯ যাত্রী সৌদি আরব গমন করবেন। ফ্লাইট ছেড়ে যাওয়ার আগে বিমানবন্দরে আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।’ উল্লেখ্য, বাংলাদেশ থেকে এ বছর হজ পালনে সৌদির উদ্দেশে প্রথম ফ্লাইট আগামী ৯ মে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হবে ঢাকা থেকে। চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১৬ জুন পালিত হতে পারে পবিত্র হজ।

এবার সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৩ হাজার ২০২ জন হজ পালন করতে যাবেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৩০৭ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৭৮ হাজার ৮৯৫ জন।

হজ এজেন্সিস অব অ্যাসোসিয়েশন (হাব) চট্টগ্রামের সভাপতি মো. শাহ আলম বলেন, ‘এ বছর সরাসরি চট্টগ্রাম থেকে নিরবচ্ছিন্নভাবে হজ যাত্রীরা সৌদি আরব যেতে পারবেন। চাহিদামতো ফ্লাইট থাকায় আশা করছি ভোগান্তিও থাকবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close