নিজস্ব প্রতিবেদক

  ০২ এপ্রিল, ২০২৪

বঙ্গবন্ধুর স্মৃতিস্তম্ভে সুদত্ত চাকমার শ্রদ্ধা

সুদত্ত চাকমকে উপজাতীয় শরণার্থীবিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (সিনিয়র সচিব পদমর্যাদা) নিযুক্ত করায় গতকাল সোমবার রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিস্তম্ভে শ্রদ্ধা নিবেদন করেন। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন এবং ৩২ নম্বর বাসভবনে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিপিবদ্ধ করেন। এ সময় বঙ্গবন্ধু স্মৃতিস্তম্ভ ও জাদুঘরের প্রশাসনিক কর্মকর্তা ইয়াসমীন আক্তার, বাংলাদেশ বৌদ্ধ ধর্মীয় কলাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত বড়ুয়া এবং পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আজ মঙ্গলবার তিনি গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধুর সমাধিসৌধে সম্মান প্রদর্শন করতে যাবেন। সুদত্ত চাকমা গত ২৯ জানুয়ারি ১৯৯১ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে যোগদান করেন। তিনি ২৬ ফেব্রুয়ারি ২০২০ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সচিব পদে নিযুক্তি লাভ করেন। তিনি বাংলাদেশ তথ্য কমিশনে ২৭ ফেব্রুয়ারি ২০২০ থেকে ২৬ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত তথ্য কমিশনার (সচিব পদমর্যাদা) পদে নিযুক্ত ছিলেন।

সুদত্ত চাকমা এর আগে অতিরিক্ত সচিব পযদমর্যাদায় ১২ ডিসেম্বর ২০১৭ থেকে ২৬ জানুয়ারি ২০২০ পর্যন্ত পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়াধীন ইউএনডিপির অর্থায়নে এসআইডি-সিএইচটি প্রকল্প এবং সিএইচটি কমপ্লেক্সের জাতীয় প্রকল্প পরিচালক হিসেবে নিযুক্ত ছিলেন। সুদত্ত চাকমা ৭ এপ্রিল ২০১৫ সাল থেকে ১১ ডিসেম্বর ২০১৭ সাল পর্যন্ত যুগ্ম সচিব পদে ঢাকার বেইলি রোডে সরকারের সিএইচটি প্রকল্পের প্রকল্প পরিচালকের দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সঙ্গে পালন করেন। তিনি ১২ জানুয়ারি ২০০৯ থেকে ২৩ ফেব্রুয়ারি ২০১৩ পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ে উপসচিব এবং প্রতিমন্ত্রীর পিএসের দায়িত্ব পালন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close