সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৩ মে, ২০২৪

কামারখন্দে চালকলে বয়লার বিস্ফোরণ, শ্রমিকের মৃত্যু

ছবি: প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের কামারখন্দে একটি চালকলে ধানসিদ্ধ করার সময় বয়লার বিস্ফোরণে ফজল আলী (২৬) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো দুই শ্রমিক। শুক্রবার (৩ মে) ভোর সাড়ে ৪টার দিকে জামতৈল পশ্চিম পাড়ার মেসার্স আজাহার চালকলে এ ঘটনা ঘটে।

নিহত ফজল উপজেলার জামতৈল পশ্চিম পাড়ার রবিয়াল হোসেনের ছেলে। আহত শ্রমিকরা হলেন, জহুরুল শেখ ও জিন্নাহ মন্ডল।

আহত শ্রমিক জহুরুল শেখ জানান, ধানসিদ্ধ করার একপর্যায়ে ভোরে সাড়ে ৪টার দিকে বিকট শব্দে বয়লার বিস্ফোরণ হয়। এতে তিনিসহ ফজল ও জিন্নাহ আহত হন। তিনি আর জিন্নাহ হাসপাতালে চিকিৎসা পেয়ে বাড়িতে চলে যান। আর ফজলের অবস্থা খারাপ হওয়ায় ঢাকায় পাঠানো হলে পরে তিনি মারা যান।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে নিহত ফজলের ভাই আসলাম হোসেন জানান, মেসার্স আজাহার চালকলে ধানসিদ্ধ করার এক পর্যায়ে বয়লার বিস্ফোরণে ফজল গুরুতর আহত হয়। প্রথমে তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে সদর হাসপাতালে নেওয়া হয়। ওইখানে চিকিৎসক তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানকার চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মেসার্স আজাহার চালকলের স্বত্বাধিকারী আজাহার আলী রাজা দাবি করেন, গত ছয় মাস আগে বয়লার ও কয়েকদিন আগে বয়লারের পাইপ পরিবর্তন করা হয়েছে। বয়লার কেন বিস্ফোরণ হলো বুঝতে পারছেন না তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানা বলেন, মেসার্স আজাহার চালকলে বয়লার বিস্ফোরণের খবর পেয়েছি। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হবে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জের কামারখন্দ,বয়লার বিস্ফোরণ,শ্রমিকের মৃত্যু
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close