নিজস্ব প্রতিবেদক

  ৩১ মে, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার শান্তির বার্তায় আস্থা রাখতে হবে

আশিক বিল্লাহ

ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক এস এম আশিক বিল্লাহ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশ্ব শান্তির রাজনৈতিক দর্শনে বিশ্বাস করেন। তিনি বঙ্গবন্ধুর সোনার বাংলা এবং স্মার্ট বাংলাদেশ গড়ে তুলতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। সে কারণে তিনি সংঘাত নয়, শান্তিতে বিশ্বাস করেন। তিনি দেশে শান্তি, উন্নয়ন ও অন্তর্ভুক্তিমূলক রাজনীতির জন্য যা যা সংস্কার করা দরকার, তা-ই করবেন। ডেমোক্রেটিক পার্টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আন্তরিকতার প্রতি আস্থা রাখছে এবং তাকে অভিনন্দন জানাচ্ছে। মঙ্গলবার (৩০ মে) ডেমোক্রেটিক পার্টির দপ্তর সম্পাদক এস এম খায়রুজ্জামানের স্বাক্ষর করা এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

আশিক বিল্লাহ আরো বলেন, সোমবার (২৯ মে) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক শান্তিরক্ষী দিবসের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তার এই আন্তরিকতার কথা ব্যক্ত করেছেন। জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন কালে শাহাদাতবরণকারী ও আহত সেনা কর্মকর্তা ও সৈনিকদের পরিবারের সদস্যদের সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর ভাষণ থেকে এ বিষয়ে তার আন্তরিকতা প্রকাশ পেয়েছে। প্রধানমন্ত্রীর এই শুভবাণি বিদেশি বন্ধু রাষ্ট্র এবং দেশে গণতন্ত্রে বিশ্বাসী রাজনৈতিক দলগুলোর জন্য নতুন এক বার্তা। তার এই শান্তির বার্তা দেশের সব শুভবুদ্ধি সম্পন্ন রাজনীতিকদের অনুধাবন করে সামনে এগিয়ে যেতে হবে। পরিহার করতে হবে সন্ত্রাস ও নৈরাজ্যের রাজনীতি।

আশিক বিল্লাহ আরো বলেন, ‘ডেমোক্রেটিক পার্টি প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই আন্তরিকতার প্রতি আস্থা রাখছে এবং তাকে অভিনন্দন জানাচ্ছে। রাশিয়া-ইউক্রেন যুদ্ধকে কেন্দ্র করে তৃতীয় বিশ্বযুদ্ধ হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে। আমরা এই যুদ্ধের অবসানসহ চাই শান্তিপূর্ণ সমাধান। আমরা শান্তির পক্ষে, আমরা মানবতার পক্ষে। ঐক্য, শিক্ষা, শান্তি, প্রগতি অর্জন আমাদের লক্ষ্য। প্রেস বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close