জবি প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২২

পরীক্ষায় অসদুপায় জবির ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি

পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগের ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ৯০তম সিন্ডিকেট সভায় এসব শাস্তির সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিদিনের সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য ১২ শিক্ষার্থীকে সেমিস্টার কিংবা সংশ্লিষ্ট কোর্সে বহিষ্কার করা হয় এবং এক শিক্ষার্থীকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়। নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের ফাহিম হাসান আকিবের একটি কোর্স বাতিল, মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের সানজানা হাই সারা ও তামান্না ইসলাম তন্নিরও কোর্স বাতিল করা হয়েছে। এছাড়া হিসাববিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের আফসানা আক্তার, আশরাফুল ইসলাম, ২০২০-২১ এর মো. রাফসান শরীফ, এমবিএ ২০২০-২১ সেশনের সায়েদা মনোয়ারা খাতুন, এমবিএ ২০২০-২১ এর হুমায়ন রশিদ, মনোবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ সেশনের মো. আরিফুল ইসলাম, বাংলা বিভাগের ২০২০-২১ সেশনের সানজানা ইসলাম হাফসা, নৃবিজ্ঞান বিভাগের ২০১৯-২০ সেশনের জোবায়ের ইসলাম তাকিদ এবং সমাজকর্ম বিভাগের ২০২০-২১ সেশনের তাসফিয়া তাসনিম এক সেমিস্টার করে বহিষ্কারাদেশ পেয়েছেন। এছাড়া ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২০১৮-১৯ সেশনের নুশরাত জাহান উর্মিকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভাগীয় পরীক্ষায় অসদুপায় অবলম্বনের জন্য শৃঙ্খলা কমিটির সুপারিশক্রমে সিন্ডিকেট সভায় গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১২ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি ও একজনকে অব্যাহতি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close