খুলনা ব্যুরো ও দিঘলিয়া প্রতিনিধি

  ১৪ মে, ২০২২

সচল অ্যাম্বুলেন্স অচল দেখিয়ে অফিস আদেশ

দিঘলিয়ায় চালকের বদলি নিয়ে গুঞ্জন

খুলনার দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সচল অ্যাম্বুলেন্স অচল দেখিয়ে চালককে অন্যত্র বদলির আদেশ দিয়েছেন সিভিল সার্জন। স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, খুলনার সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ সম্প্রতি দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত অ্যাম্বুলেন্স চালক মো. মফিজুল মিনাকে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলির আদেশ দিয়েছেন। একই সঙ্গে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে আজকের মধ্যে তাকে রিলিজ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। আদেশে বলা হয়েছে, দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র অ্যাম্বুলেন্সটি নষ্ট ও আর কোনো সরকারি গাড়ি না থাকায় অ্যাম্বুলেন্স চালককে পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সাময়িকভাবে দায়িত্ব পালন করতে।

জানা গেছে, দিঘলিয়া উপজেলাবাসীর জরুরি স্বাস্থ্যসেবার জন্য মাত্র দুই বছর আগে অ্যাম্বুলেন্সটি চালু হয়। প্রায় নতুন একটি অ্যাম্বুলেন্সকে অচল দেখিয়ে ড্রাইভার বদলির ঘটনায় নানা গুঞ্জন চলছে।

এ বিষয়ে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মাহবুবুল আলম এ প্রতিবেদককে বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সটি সম্পূর্ণ সচল আছে। অফিস আদেশে অ্যাম্বুলেন্সটি নষ্ট বলে উল্লেখ করা হয়েছে, সেটি সঠিক নয়। এ বিষয়ে আমি সিভিল সার্জনের সঙ্গে কথা বলেছি এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একজন ড্রাইভারের প্রয়োজনীয়তা উল্লেখ করেছি।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহমেদ জানান, দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ড্রাইভারের বিরুদ্ধে অভিযোগ থাকায় তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। পরবর্তীতে আমি জানতে পেরেছি যে, উপজেলা কমপ্লেক্সের অ্যাম্বুলেন্সটি সচল আছে। এ ক্ষেত্রে নতুন ড্রাইভার যোগদান না করা পর্যন্ত বর্তমান ড্রাইভার এ কর্মস্থলে কর্মরত থাকবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close