নিজস্ব প্রতিবেদক

  ১১ মে, ২০২২

হাজী সেলিমের খালাসের বিরুদ্ধে আপিল দুদকের

সম্পদের তথ্য গোপনের অভিযোগে হাজী সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ৩ বছরের কারাদণ্ডাদেশ থেকে খালাস দেওয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল মঙ্গলবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

তিনি বলেন, ‘দুদক আইনে ২৬-এর ২ ধারায় করা মামলায় সম্পদের তথ্য গোপনের অভিযোগে হাজী সেলিমকে বিচারিক আদালত ৩ বছরের কারাদণ্ডাদেশ দিয়েছিল। সেই অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত না হওয়ায় হাজী সেলিমকে তথ্য গোপনের অভিযোগ থেকে খালাস দিয়ে দেয় হাইকোর্ট। হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে আমরা আপিল বিভাগে আবেদন করেছি।’

দুদকের করা মামলায় ১০ বছরের কারাদণ্ডপ্রাপ্ত সংসদ সদস্য হাজী সেলিমের বিদেশযাত্রা নিয়ে তুমুল আলোচনা শুরু হয়। পরে তিনি দেশে ফিরে আসেন। আদালতের নির্দেশে আগামী ১৬ মে তিনি বিচারিক আদালতে আত্মসমর্পণ করবেন এবং আপিল বিভাগে আপিল করবেন বলে জানিয়েছেন তার আইনজীবী।

গত ১০ ফেব্রুয়ারি এ মামলার ৬৬ পৃষ্ঠার পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়।

রায়ে দুদক আইনের ২৭ (১) ধারা অনুসারে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে হাজী সেলিমের বিচারিক আদালত ১০ বছরের কারাদণ্ড দেয়, যা বহাল রাখে হাইকোর্ট। একইসঙ্গে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে ১ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close