ইবি প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২১

ইবি ক্যাম্পাসে হানিফ

বাংলাদেশ উন্নয়নের রোল মডেল

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বাংলাদেশ আজ পৃথিবীর বুকে উন্নয়নের রোল মডেল। দেশের এমন কোনো সেক্টর নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। গতকাল বুধবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৫৩৭ কোটি টাকার মেগা প্রকল্পের আওতায় ছাত্র ও ছাত্রীদের জন্য দুটি পৃথক ১০-তলা আবাসিক হলের ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় হানিফ বলেন, বাংলাদেশ যে আজ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে, এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার দেশ পরিচালনায় বলিষ্ঠ নেতৃত্ব ও সুশাসনের কারণে। যারা দেশের স্বাধীনতাই বিশ্বাস করে না তারাই দেশের উন্নয়ন নিয়ে অযথা ভিত্তিহীন সমালোচনা করে।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উদ্দেশে তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেরা উক্তি ‘সোনার বাংলা গড়তে হলে সোনার মানুষ দরকার’। আর এই সোনার মানুষ গড়তে পারেন একমাত্র শিক্ষকরা। তাই বঙ্গবন্ধু শিক্ষাব্যবস্থার ওপর বেশি গুরুত্ব দিয়েছিলেন।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালামের সভাপতিত্বে ভিত্তিপ্রস্তর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা প্রমুখ।

এর আগে এদিন বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন ও প্রধান ফটকসংলগ্ন এলাকায় বৃক্ষরোপণ করেন মাহবুব-উল আলম হানিফ। অনুষ্ঠানের শুরুতে তাকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট দেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালম। এ সময় উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close