নিজস্ব প্রতিবেদক

  ২৪ জুন, ২০২১

অবৈধ সম্পদ অর্জন

সাবেক এমপি মিজানের বিরুদ্ধে চার্জশিট

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমানের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার দুর্নীতি দমন কমিশনের খুলনার বিভাগীয় কার্যালয়ের পরিচালক মঞ্জুর মোর্শেদ চার্জশিট দাখিল করলে কমিশন তা অনুমোদন করে।

মামলার এজাহার থেকে জানা যায়, খুলনা-২ আসনের সাবেক এই সংসদ সদস্য বিশ লাখ টাকার সম্পদ গোপনসহ এক কোটি ৫৮ লাখ ৫৭ হাজার ৯৮১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

------
তার বিরুদ্ধে অভিযোগ রয়েছে, তিনি সাংসদ থাকাকালীন মিজানুর রহমানের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে খুলনা সিটি করপোরেশন ও অন্যান্য সরকারি অফিসের ঠিকাদারি তার কাছের লোকদের পাইয়ে দেওয়ার অভিযোগ রয়েছে। এ ছাড়া বিভিন্ন অসধুপায় অবলম্বন করে শতকোটি টাকা মূল্যের অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। ওই ঘটনার তদন্ত শেষে ৭ আগস্ট ২০১৯ সালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে খুলনা-২ আসনের সাবেক সংসদ সদস্য মিজানুর রহমানের বিরুদ্ধে মামলার সিদ্ধান্ত নেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে ওইদিনই দুদক সমন্বিত জেরা কার্যালয় ঢাকা-১-এ মামলাটি করা হয়। তার বিরুদ্ধে ওঠা অভিযোগের ভিত্তিতে ২০১৮ সালের ৪ মার্চ আওয়ামী লীগের তৎকালীন সংসদ সদস্য ও নগর আওয়ামী লীগ নেতা মিজানুর রহমানের বিরুদ্ধে অনুসন্ধানের সিদ্ধান্ত নেয় দুদক।

পরে ২০১৮ সালে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে খুলনা-২ আসনের সাবেক সাংসদ মিজানুর রহমানকে তলব করে দুদক। ওই বছরে ১৬ এপ্রিল সকালে দুদকের তলবে উপস্থিত হলে সংস্থাটির প্রধান কার্যালয়ে সরকারদলীয় সাবেক এই সাংসদকে জিজ্ঞাসাবাদ করেন তৎকালীন দুদক উপপরিচালক মঞ্জুর মোর্শেদ।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close