সুমন ইসলাম, মুন্সীগঞ্জ

  ১৩ এপ্রিল, ২০২১

হত্যাকান্ডের তদন্তে ধীরগতি

জনির পরিবারকে আসামির হুমকি

মুন্সীগঞ্জের সিরাজদিখান থানার চাঞ্চল্যকর অটোরিকশাচালক মো. জনি মাদবর হত্যাকান্ডের তদন্ত ধীরগতিতে চলছে বলে অভিযোগ করেছেন নিহতের মা।

নিহত জনির মা মিনারা বেগম জানান, তিন বছর আগে তার ছেলেকে নৃশংসভাবে হাত-পায়ের রগ ও গলা কেটে হত্যা করা হয়। অথচ এ ব্যাপারে পুলিশ বা এ মামলার তদন্তকারী কোনো ব্যক্তি তাদের কাছে কিছু জিজ্ঞাসা করতেও আসেনি, কোনো তথ্য নেয়নি। কোনো যোগাযোগ পর্যন্ত করেনি। তিনি আক্ষেপ করে বলেন, ‘আমরা তাহলে আমাদের সন্তান হত্যার বিচার পাব কীভাবে? পুলিশ শান্ত শেখ নামে একজনকে গ্রেপ্তার করলেও সে জামিনে বেরিয়ে আসে। জেল থেকে বেরিয়ে সে এখন আমাদের হুমকি দিচ্ছে।’

মিনারা বেগম বলেন, ‘আমরা গরিব, টাকা-পয়সা নেই। এজন্য কি আমার সন্তানের বিচার পাব না? আমি আইনের কাছে আমার সন্তান হত্যার বিচার চাই।’ জানা গেছে, ২০১৮ সালের ৫ এপ্রিল মো. জনি মাদবর দুষ্কৃতিকারীদের হাতে খুন হন।

তার হাত-পা ও গলা কাটা লাশ মধ্যম শিয়ালদি গ্রামের মনাই মোল্লার ফসলি জমি থেকে উদ্ধার করে পুলিশ। মামলার তদন্তকারী কর্মকর্তা মুন্সীগঞ্জ পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)-এর পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মিনহাজ উদ্দিন এ বিষয়ে জানান, জনি মাদবর হত্যা মামলাটি একটি চাঞ্চল্যকর হত্যা মামলা। এ মামলায় সুনির্দিষ্ট কাউকে আসামি হিসেবে শনাক্ত করা হয়নি। যার ফলে এ মামলাটি তদন্তে খানিকটা বেগ পেতে হচ্ছে। তবু মামলাটির তদন্ত চলমান রয়েছে।

তদন্ত কর্মকর্তা মিনহাজ উদ্দিন আরো বলেন, পর্যাপ্ত সাক্ষী না থাকার কারণে এ মামলার সন্দেহভাজন আসামি মো. শান্ত শেখ আদালত থেকে জামিনে ছাড়া পেয়েছেন। এ মামলার বাদী মঞ্জু মাদবর কান্নাজড়িত কণ্ঠে বলেন, সায়লা নামের একটি মেয়ের সঙ্গে তার ছেলে জনির পরিচয় ছিল।

ওই মেয়ের সঙ্গে জনির বন্ধু সজলেরও পরিচয় ছিল। জনিকে যেদিন মারা হয় তার কিছুদিন আগে সজল হুমকি দিয়েছিল; জনি যেন সায়লাদের বাড়ির আশপাশে না যায়। গেলে জনির হাত-পায়ের রগ কেটে দেওয়া হবে। তিনি আক্ষেপ করে বলেন, এসব ঘটনার কথাগুলো পুলিশ আমাদের কাছ থেকে শুনতে আসল না। তিন বছর হয়েছে জনিকে মেরে ফেলা হয়েছে। কেউ আমাদের সঙ্গে এ বিষয়ে কথা বলতে আসেনি। জনির বন্ধুদের জিজ্ঞাসা করলে সব ঘটনা বেরিয়ে আসবে বলে তিনি জানান।

মামলার তদন্তকারী কর্মকর্তা মিনহাজ উদ্দিন বলেন, প্রথম দিকে এ মামলায় কাউকে জনির বাবা মঞ্জু মাদবর আসামি চিহ্নিত করে মামলা দায়ের করেনি। ফলে এ বিষয়ে তাদের সঙ্গে উল্লেখযোগ্য কথা বলা হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close