নিজস্ব প্রতিবেদক

  ০৩ মার্চ, ২০২১

৩ দফা দাবিতে আইডিইবির মানববন্ধন ১০ মার্চ

বাংলাদেশ ন্যাশনাল বিল্ডিং কোডের (বিএনবিসি) অসামঞ্জস্য দূর করাসহ তিন দফা দাবি আদায়ে আন্দোলন ঘোষণা করেছে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি)। কর্মসূচি হিসেবে আগামী ১০ মার্চ মানববন্ধন ও সমাবেশ করবেন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার ও ছাত্র-শিক্ষকরা।

গতকাল মঙ্গলবার রাজধানীর কাকরাইলের আইডিইবি ভবনে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মো. শামসুর রহমান। উপস্থিত ছিলেন আইডিইবির সভাপতি এ কে এম এ হামিদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো. ফজলুর রহমান, প্রচার সম্পাদক মো. সিরাজুল ইসলাম, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক ইদ্রিস আলী, ছাত্রবিষয়ক সম্পাদক মো. নুরনবী, চাকরিবিষয়ক সম্পাদক মো. আবদুল কুদ্দুস প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের সমস্যা সমাধানের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আগামী ১০ মার্চ দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মানববন্ধন করা হবে। এ ছাড়া সারা দেশ থেকে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হবে। এর পরও দাবি আদায় না হলে পরে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে লিখিত বক্তব্যে শামসুর রহমান পেশাগত সমস্যা সমাধান, ডিগ্রি ইঞ্জিনিয়ারদের ন্যায় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রাথমিক নিযুক্তিকালে একটিসহ তিনটি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান, পদোন্নতির কোটা ৫০ ভাগে উন্নীত করা, বিল্ডিং কোড সংশোধন করে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি ইঞ্জিনিয়ারদের সমমানের সম্মান এবং শিক্ষক সংকট সমাধানের দাবি জানান।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close