প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৮ ফেব্রুয়ারি, ২০২১

সড়কে ঝরল ৬ প্রাণ

মা ও বোনের সঙ্গে বোরো ধান নিড়াতে গিয়ে, রাস্তা পার হতে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে প্রাণ গেল শিশু ফাহিমের। এছাড়া বাবুগঞ্জে বাসচাপায় সাবেক পুলিশ কর্মকর্তা, জয়পুরহাটে ভটভটির ধাক্কায় ভ্যানচালক, নীলফামারীতে নৈশ কোচের ধাক্কায় এক শ্রমিক, সাতক্ষীরায় ট্রাকচাপায় দুই ইটভাটা শ্রমিক নিহত হয়েছেন। প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট

কুড়িগ্রাম ও উলিপুর : মা ও বোনোর সঙ্গে বোরো ধান নিড়াতে যাওয়ার জন্য রাস্তা পারাপারের সময় বাসের চাকায় পিষ্ট হয়ে নিহত হলো সাত বছরের শিশু ফাহিম। গতকাল কুড়িগ্রামের উলিপুরে সি রোড় রামদাস ধনিরাম যুগীপাড়া এলাকায় এই দুর্ঘটনা ঘটে। শিশু ফাহিম তবকপুর মন্ডলপাড়া গ্রামের হাফিজ উদ্দিনের পুত্র।

ট্রাকসহ  চালক রোকন আলীকে আটক করা হয়েছে। উত্তেজিত জনতা ট্রাকসহ চালককে আটক করে রাখে। পরে পুলিশ গিয়ে উত্তেজিত জনতাকে শান্ত করে। এলাকায় শোকের ছায়া নেমে আসে। উলিপুর থানা অফিসার ইনচার্জ (ওসি) ইমতিয়াজ কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মামলা প্রক্রিয়াধীন।

বরিশাল ও বাবুগঞ্জ : বরিশাল-ঢাকা মহাসড়কে সাকুরা পরিবহনের চাপায় মোটরসাইকেল আরোহী নিহত হন। তার নাম মোবারক হোসেন হাওলাদার। তিনি বরিশাল সদরের পাংশা এলাকার বাসিন্দা এবং জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) অবসরপ্রাপ্ত ফিল্ড অফিসার। গতকাল শনিবার দুপুর ১২টার দিকে বরিশাল ক্যাডেট কলেজ ও পল্লী বিদ্যুৎ সমিতি-২ কার্যালয়ের মধ্যবর্তী স্থানের মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায়, দুর্ঘটনার পর স্থানীয়দের প্রতিরোধের মুখে রহমতপুর ব্রিজ এলাকায় সাকুরা পরিবহনের (ঢাকা মেট্রো-ব-১১-৪৫৩৫) বাসটি রেখে পালিয়ে যায় চালক ও হেলপার।

জয়পুরহাট : জয়পুরহাটে পৌর নির্বাচনের সরঞ্জামাদি বহনের সময় শ্যালোচালিত ভটভটির ধাক্কায় নাছির উদ্দিন নামের এক ভ্যানচালক ঘটনাস্থলেই নিহত হয়েছেন। গতকাল শহরের প্রধান সড়কের বাজলা স্কুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নাছির উদ্দিন সদর উপজেলার আমদই মাধাইনগর গ্রামের ছমির উদ্দীনের ছেলে।

কুড়িগ্রাম ও উলিপুর : কুড়িগ্রামের উলিপুরে ট্রাকচাকায় পিষ্ট হয়ে ফাহিম নামের ৮ বছরের এক শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। গতকাল সাড়ে ৯টার দিকে উলিপুর-চিলমারী সড়কের যোগীপাড়া নামক স্থানে এ সড়ক দুর্ঘটনা ঘটে। উলিপুর থানার এসআই মশিউর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার তবকপুর ইউনিয়নের মন্ডলপাড়া গ্রামের হাফিজ মিস্ত্রীর স্ত্রী ফুলমতি তার শিশুপুত্র ফাহিমকে সঙ্গে নিয়ে পার্শ^বর্তী একটি জমিতে নিড়ানির কাজ করতে যাচ্ছিলেন। এ সময় যোগীপাড়া নামক স্থানে সড়ক পারাপারের সময় রংপুরগামী একটি ট্রাক শিশুটিকে চাপা দিলে ঘটনাস্থলেই সে নিহত হয়। উত্তেজিত জনতা ঘাতক ট্রাকসহ চালককে আটক করে। 

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। চালক রোকন আলী ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার কাঠগড়া গ্রামের মোবারক আলীর ছেলে।

নীলফামারী : নীলফামারীতে নৈশ কোচ এক অটোরিকশাকে ধাক্কা দিলে মশিউর রহমান নামে এক শ্রমিক নিহত ও ১১ শ্রমিক আহত হয়েছেন। হতাহতরা অটোরিকশার যাত্রী ছিলেন। এরা সবাই উত্তরা ইপিজেডের বিভিন্ন কারখানার শ্রমিক।

নিহত মশিউর রহমান জেলা সদরের ইটাখোলা ইউনিয়ননের কানিয়ালখাতা মুন্সীপাড়া গ্রামের আবদুস সাত্তারের ছেলে।

গতকাল সকাল সাড়ে ৬টার দিকে জেলা সদরের নীলফামারী-সৈয়দপুর সড়কের সংগলশী কামারপাড়া এলাকায় ওই দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই উত্তরা ইপিজেডের বিভিন্ন কারখানার শ্রমিক। নীলফামারী সদর থানা পুলিশের পরিদর্শক মো. মাহমুদ উন নবী বলেন, ঘটনাস্থল থেকে দুমড়েমুচড়ে যাওয়া অটোরিকশা এবং হাসপাতাল থেকে নিহত মশিউর রহমানের লাশ উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে। জিসা পরিবহনের নৈশ কোচটি আটক করা হয়েছে তবে চালক, সুপারভাইজার এবং হেলপার পলতাক রয়েছে।

সাতক্ষীরা : সাতক্ষীরায় মাটি বহনকারী ট্রাকের চাকায় পিষ্ট হয়ে দুই ইটভাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার ভোররাতে শহরের তালতলা বিজিবি ব্যাটালিয়ন কার্যালয়ের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সাতক্ষীরা সদর উপজেলার বকচরা গ্রামের সামাদ সরদারের ছেলে মনিরুল ইসলাম ও ইসরাফ সরদারের ছেলে মোহাম্মদ আলী।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close