নিজস্ব প্রতিবেদক

  ২৬ জানুয়ারি, ২০২১

টিকা নিয়ে বিএনপি নেতারা বিভ্রান্তি ছড়াচ্ছেন : তথ্যমন্ত্রী

নভেল করোনাভাইরাস প্রতিরোধী টিকা নিয়ে বিএনপি নেতারা বিভ্রান্তি ছড়াচ্ছেন বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, তারা বিভ্রান্তি ছড়িয়েছে কার্যত জনগণের সঙ্গে প্রতারণা করার জন্য।

গতকাল সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে সমসাময়িক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ এসব কথা বলেন। তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এ সময় উপস্থিত ছিলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি আশা করেছিল, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার সঠিকভাবে করোনা মোকাবিলা করতে পারবে না। কিন্তু আমরা যেভাবে মোকাবিলা করেছি তা আজ বিশ্বে স্বীকৃত এবং প্রশংসিত। এরপর বিএনপি আশা করেছিল, সঠিক সময়ে টিকা আনা সম্ভবপর নয়। যখন সঠিক সময়ে টিকা চলে এলো, তখন তারা এই টিকা নিয়ে প্রশ্ন তুলে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।

তথ্যমন্ত্রী জানান, ভারতের সিরাম ইনস্টিটিউট থেকে আনা অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা উদ্ভাবিত ভ্যাকসিন পৃথিবীতে সবচেয়ে কার্যকর টিকাগুলোর অন্যতম এবং আমাদের জলবায়ুতে অত্যন্ত কার্যকর। এটি ভারতে কোটি কোটি মানুষের ওপর প্রয়োগ করা হচ্ছে।

আগাম বুকিংয়ের মাধ্যমে নিয়ে এসে আমাদের দেশেও সরকার প্রয়োজনের নিরিখে অর্থাৎ ফ্রন্টলাইন ফাইটারদের এই টিকা অগ্রাধিকারভিত্তিতে প্রথমে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জনপ্রতিনিধিরা আগে টিকা পাবেন কি না এমন প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, আমি ব্যক্তিগতভাবে মনে করি, আমার অধিকার আগে নয়। যারা জনগণকে স্বাস্থ্যসেবা দেওয়ার জন্য কাজ করছেন, তাদের অধিকারটা আগে। তবে পথ দেখানোর জন্য ভলান্টিয়ার করতে আমার আপত্তি নাই।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close