আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি

  ২৮ জানুয়ারি, ২০১৯

ভূমিহীনদের জন্য ৬৪ হাজার ঘর নির্মাণ করা হবে

ত্রাণ প্রতিমন্ত্রী

নির্বাচনী ইশতেহার এবং প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী আগামী ডিসেম্বরের মধ্যে দেশের ৬৪টি জেলার ভূমিহীনদের ৬৪ হাজার ঘর নির্মাণ করে দেবে সরকার। এসব ঘর হবে তাপ, ঠান্ডা ও আগুন নিরোধক এবং মেঝে হবে ১৯৮৮ সালের বন্যার পানির লেভেলেরও ওপরে। যাতে বন্যায় এসব ঘর তলিয়ে যাওয়ার কোনো ঝুঁকি না থাকে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। গতকাল সাভারের বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে সপ্তদশ প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরে ত্রাণের কম্বল নিয়ে দুর্নীতির বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ত্রাণের কম্বল নিয়ে যদি কোনো অনিয়ম ধরা পড়ে তাহলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

আয়োজিত অনুষ্ঠানে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মো. সবুর খানের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম ও উপ-উপাচার্য প্রফেসর ড. এস এম মাহাবুবুল হক মজুমদার, ট্রেজারার হামিদুল হক খান, বাণিজ্য ও অর্থনীতি অনুষদের ডিন প্রফেসর ড. মাসুম ইকবাল, প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর এম সামছুল আলম, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর এ এম এম হামিদুর রহমান, রেজিস্ট্রার প্রফেসর ড. প্রকৌশলী এ কে এম ফজলুল হক ও চতুর্দশ প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন কমিটির আহ্বায়ক ও ডিন (স্থায়ী ক্যাম্পাস) প্রফেসর ড. মোস্তফা কামাল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close