কোম্পানীগঞ্জ (নোয়াখালী) প্রতিনিধি

  ২৩ জুন, ২০১৮

জটিল রোগে ধুঁকছে আকলিমা

নোয়াখালীর কোম্পানীগঞ্জে আকলিমা আক্তার (১৯) নামে এক স্কুলছাত্রী বাটারফ্লাই নামে জটিল রোগে আক্রান্ত হয়েছে। সে উপজেলার রামপুর ইউপির ১নং ওয়ার্ডের মৃধাবাড়ির ফলরুল ইসলামের মেয়ে এবং স্থানীয় বামনী উচ্চবিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্রী।

পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় ১ বছর আগে আকলিমা এই রোগে আক্রান্ত হয়। এরপর তার বাম হাতে, পিঠে, কোমরে, হাঁটুতে ফোস্কা পড়ে। এরপর সেখানে আস্তে আস্তে ঘাঁ হয়ে যায়। বর্তমানে তার বাম হাতে, পিঠে, কোমরের ঘাঁ হয়ে মাংস পঁচে যাচ্ছে। হাত, পা অবশ হয়ে যাচ্ছে। যন্ত্রণায় মেয়েটি সারাক্ষণ ছটফট করে। মেয়ের এই যন্ত্রণা চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কিছুই করতে পারছে না তার বাবা-মা। পরিবার সূত্রে আরো জানা যায়, পৈত্রিক সূত্রে প্রাপ্ত সম্পত্তি বিক্রি করে কন্যার চিকিৎসা করেছেন আকলিমার বাবা। এখন আর চিকিৎসা ব্যয় টানতে পারছেন না তিনি। এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোহাম্মদ সেলিম জানান, চিকিৎসা বিজ্ঞানের ভাষায় এ রোগের নাম সিস্টেমিক লুপাস ইরাই থেসেটো। এ রোগের জন্য ঢাকার বিভিন্ন হাসপাতালে উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা আছে। তবে এ চিকিৎসা দীর্ঘ মেয়াদি ও ব্যয় বহুল। এই রোগে নিয়ন্ত্রণযোগ্য, তবে তা পুরোপুরি নিরাময়যোগ্য নয়।

আকলিমার মা হোসনে আরা পারভিন জানান, কুমিল্লায় ডা. এহ. আবদুর রহিমের তত্ত্বাবধানে দীর্ঘদিন চিকিৎসা করিয়েছেন। কিন্তু আকলিমার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। সম্প্রতি কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন ডাক্তার উন্নত চিকিৎসার জন্য ঢাকার বড় হাসপাতালে নেওয়ার জন্য পরামর্শ দিয়েছেন।

আকলিমার বাবা ফখরুল ইসলাম ফারুক এবং মা হোসনে আরা বেগম অসুস্থ কন্যার চিকিৎসার জন্য সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, কোম্পানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান বাদল ও সমাজের ধনাঢ্য এবং দানশীল সহৃদয় ব্যক্তিদের সহযোগিতা চেয়েছেন। সহযোগিতার জন্য ০১৮৪৪-৭৬৪১২০, ০১৭৯-২০৫৭৯৩৭ নাম্বারে সঙ্গে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist