মৌলভীবাজার প্রতিনিধি

  ২৪ ফেব্রুয়ারি, ২০১৮

মৌলভীবাজারে ১১ বগি লাইনচ্যুত ১৬ ঘণ্টা পর রেল চলাচল

ঢাকা থেকে ছেড়ে আসা উপবন এক্সপ্রেসের ১১টি বগি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে লাইনচ্যুত হওয়ার ১৬ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

বাংলাদেশ রেলওয়ের সিলেট বিভাগের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, শুক্রবার বেলা পৌনে ৪টার দিকে দুর্ঘটনাকবলিত ট্রেনটির ১১টি বগি উদ্ধারের কাজ শেষ হয়। এরপর পৌনে ৫টায় লাইন মেরামতের কাজ শেষ হলে ট্রেন চলাচলের উপযোগী হয়।

গত বৃহস্পতিবার রাত ১টার দিকে মৌলভীবাজারের শ্রীমঙ্গলের সাতগাঁও স্টেশনের সামনে অর্থ প্রতিমন্ত্রীসহ সহস্রাধিক যাত্রী নিয়ে ঢাকাগামী ‘উপবন এক্সপ্রেস’-এর ১১টি বগি লাইনচ্যুত হয়। এরপর থেকে সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ থাকে।

প্রকৌশলী মুজিবুর রহমান আরো বলেন, রাতে সাতগাঁও স্টেশন অতিক্রমের পর ট্রেনের পুলিং রড ভেঙে লাইনের পয়েন্ট অ্যান্ড ক্রসিংয়ের কয়েকটি ব্লকের মধ্যে পড়ে যায়। এতে আন্ডারগিয়ার ভেঙে ট্রেনের ১১টি বগি লাইনচ্যুত হয়। এতে রেললাইনের বেশ কিছু অংশ ভেঙে যায়।

শুক্রবার সকাল ৬টায় কুলাউড়া ও আখাউড়া থেকে আসা দুটি রিলিফ ট্রেন উদ্ধার কাজ করেছে। এই ট্রেনে সিলেট থেকে ঢাকা যাচ্ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ সহস্রাধিক যাত্রী।

শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. আশেকুল হক জানান, ট্রেন লাইচ্যুতের পরপর শ্রীমঙ্গল থানা পুলিশ অর্থ প্রতিমন্ত্রীকে একটি প্রাইভেট কারে ঢাকা পৌঁছে দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist