reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুলাই, ২০১৭

মুখোমুখি

টাকা দেবে শুটিং করব, এমন কাজ করতে চাই না

জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। বর্তমানে অভিনয় ও মডেলিং নিয়ে ব্যস্ত। এসবের পাশাপাশি জনকল্যাণেও তিনি সর্বদা নিবেদিত। বিশেষ দিনগুলোতে প্রতিবন্ধীদের সঙ্গে যথেষ্ট আগ্রহ নিয়ে সময় কাটান। পারিবারিক কাজে বর্তমানে সুজানা ইতালি অবস্থান করছেন। গত ২১ জুলাই ইতালি যান সুজানা। যাওয়ার ঠিক এক দিন আগে তিনি তার বর্তমানের বিভিন্ন কাজ ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেন। যা প্রতিদিনের সংবাদের পাঠকদের জন্য তুলে ধরেছেন বিনোদন প্রতিবেদক তুহিন খান নিহাল

আপনার বর্তমান ব্যস্ততা?

বর্তমানে নাটক নিয়েই বেশি ব্যস্ত। কারণ মাঝখানে দেড় মাস কাজ বন্ধ ছিল। আমি রমজানে কাজ করি না। তাই রোজার কারণে এক মাস ও ঈদ মিলিয়ে প্রায় দেড় মাস কাজ করিনি। এখন এতই ব্যস্ত যে বিশ্রামের সুযোগ পাচ্ছি না।

কোন কোন নাটকে কাজ করছেন?

বিইউ শুভ ভাইয়ের ‘লাইফ ইন মেট্রো’ নামে একটি ধারাবাহিকের কাজ করছি। এ ছাড়া ঈদের নাটক শেখ সেলিম ভাইয়ের একক ‘উড়নচ-ী’ নাটকের শুটিং শেষ করলাম। নাটকটিতে আমার বিপরীতে ছিলেন অপূর্ব ভাই। ‘কানামাছি’ নামের আরো একটি ঈদের সিঙ্গেল নাটক করলাম। এ নাটকটিও বিইউ শুভ ভাইয়ের। নাটকটিতে আমি, মৌসুমি হামিদ ও অর্ষা কল্যাণ কোরাইয়া ছিল।

অনেক দিন পর ধারাবাহিকে ফিরলেন?

আমি বিগত আড়াই বছর ধারাবাহিক নাটক করিনি। এবার ‘লাইফ ইন মেট্রো’ নাটকটি করলাম।

ধারাবাহিক না করার পেছনে কি কোনো কারণ ছিল?

আমি অনেক কম কাজ করি, এটি সবাই জানেন। কাজ কম করলেও যে কাজটি করি সে কাজকে অনেক ভালোবাসি। যখন সিরিয়াল করতাম তখন দেখতাম এক মাস শুটিং করে পরবর্তী পাঁচ মাস বন্ধ রাখে। বারবার গল্প চেইঞ্জ হয়। শিল্পী পরিবর্তন হয়। এভাবে আমার কাছে মনে হয়, পরিচালক টাকা দেবে আর আমি শুটিং করব-এই কাজ আমি করতে চাই না।

দর্শকের সাড়ার কথা যদি বলি তাহলে সেটি মিউজিক ভিডিও না নাটকে?

অবশ্যই মিউজিক ভিডিও। কারণ আমার শুরুটা মডেলিং দিয়েই। আমি শতকরা ৮০ ভাগ সময় দিয়েছি মডেলিংয়ে। আমি তো মাত্র কয়েক বছর ধরে নাটক করছি। থাকে না মানুষের পছন্দের কোনো কাজ, তবে আমার পছন্দের কাজ হলো বিজ্ঞাপন ও মডেলিং। আর নাটকের কথা বলতে গেলে নাটকের কাজ করছি আর শিখছি। তবে মিউজিক ভিডিওতেই আমার সাফল্য বেশি। আমি বছরে একটি মিউজিক ভিডিও করি, সেটিই হিট। আমার ফ্যানদের কাছ থেকে প্রশংসা বেশি পাচ্ছি মিউজিক ভিডিওতেই।

চলচ্চিত্র নিয়ে আপনার ভাবনা কী?

চলচ্চিত্র নিয়ে কখনো চিন্তা করিনি। এখনো করি না। অমিতাভ রেজা ভাই করল না আয়নাবাজি। তাছাড়া একদম কমার্শিয়াল না, ফ্যামিলি নিয়ে দেখার মতো যদি গল্প হয়, তবেই আমি করব।

চলচ্চিত্রে কাজের অফার পাচ্ছেন?

আমি যে কাজগুলো করতে চাই না, তার অফারই বেশি আসে! উপস্থাপনা করতে চাই না, তার পরও প্রচুর আসে। সিনেমা করতে চাই না, এখানেও প্রচুর অফার আসে। আর বেশি বিজ্ঞাপন করতে আর সেটির অফারই কম আসে।

কোন ধরনের চরিত্রে কাজ করতে ভালো লাগে?

যে চরিত্রে অভিনয়ের ব্যাপক সুযোগ আছে। যখন আমার কাছে মনে হবে, এমন চরিত্রে কাজ করলে দর্শক গ্রহণ করবে। এমন চরিত্রে কাজ করতে আমার ভালো লাগে।

ব্যক্তি সুজানা আর মডেল সুজানার পার্থক্য জানতে চাইলে কী বলবেন?

ব্যক্তিগতভাবে সবাই বলে আমি অনেক সরল। অনেক বেশি ইমোশনাল, পর উপকারী। আর মডেল সুজানা বলতে গেলে আমি সোজাসাপ্টা কথা বলি। যেটা অনেকেই পছন্দ করেন না। অনেকেই তেল মেরে কথা বলেন, যা আমি পারি না।

আমরা জানি, একটি বৃদ্ধাশ্রম করার পরিকল্পনা রয়েছে আপনার?

এটা আমার ছোটবেলারই স্বপ্ন। ইনশাল্লাহ আমি এটা করবই। মানুষ চাইলে পারে না এমন কোনো কাজ নেই। এটা আমার ইচ্ছা, আমি বাস্তবায়ন করবই। আমি এমনিতেই প্রতিবন্ধীদের নিয়ে কাজ করি; যা আমি আমার আব্বুর কাছ থেকে শিখেছি। এসব আমাকে অনেক টাচ করে। আমার কাছে মনে হয়, এতিম-অসহায়দের জন্য কিছু করতে পারার পেছনে জীবনের সার্থকতা লুকিয়ে রয়েছে। একজন তারকা হিসেবে একটি অ্যাওয়ার্ড পাওয়ার থেকেও প্রতিবন্ধীদের নিয়ে কাজ করলে নিজেকে সার্থক মনে হয়।

ভবিষ্যৎ সুজানা : আমার ইচ্ছা সংসার করব। তখন মিডিয়ার বিষয়টা থাকবে বিশেষ বিবেচনায়। তবে আমার সংসার যদি অনুকূলে থাকে, আর হাজব্যান্ড যদি অনুমতি দেয়, তবে হয়তো ভালো কাজ পেলে দু-একটি করব।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist