শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৯ নভেম্বর, ২০১৭

সওজের জায়গায় ব্যক্তি মার্কেট ঢেকে ফেলেছে সীমানা পিলার

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা সড়ক ও জনপথের (সওজ) জায়গা দখল করে ব্যক্তিমালিকানাধীন মার্কেট নির্মাণ করছেন স্থানীয় প্রভাবশালী। মার্কেটের কারণে ঢাকা পড়েছে সড়ক বিভাগের সীমানা পিলার। উপজেলার পোরজনা ইউনিয়নের উল্টাডাব বাজারের পাশের সওজের ওই জায়গা দখল করেছেন উল্টাডাব উত্তরপাড়া গ্রামের ছাবোয়ান সরদারের পুত্র বাচ্চু সরদার।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শাহজাদপুর-কৈজুরী রোডের উল্টাডাব বাজারের পাশেই সড়ক বিভাগের জায়গা দখল করে বাণিজ্যিক মার্কেট নির্মাণের শেষ মুহূর্তের কাজ চলছে। ঢেকে গেছে সওজ বিভাগের পুঁতে দেওয়া সীমানা পিলার। কিন্তু এজন্য সওজ থেকে দখলকৃত জায়গার কোনোপ্রকার পূর্ব অনুমতিপত্র নাই। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক এলাকাবাসী বলেন, স্থানীয়ভাবে বাচ্চু সরদার অত্যন্ত প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায় না। এই সুযোগে কোনো রকম বাধা ছাড়াই সম্পূর্ণ গায়ের জোরে তিনি এই মার্কেট নির্মাণ করেছেন। এলাকাবাসীর দাবি, দ্রুত এই মার্কেটটি ভেঙে রাস্তার জায়গা সম্প্রসারিত করা হোক।

অভিযুক্ত বাচ্চু সরদার বলেন, সড়ক বিভাগের যে জায়গায় আমি মার্কেট নির্মাণ করেছি সে জায়গার পেছনেই আমার নিজস্ব জায়গা রয়েছে।

এ ব্যাপারে পোরজনা ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম মুকুলের কাছে জানতে চাইলে তিনি বলেন, এ জায়গাটি দেখার দায়িত্ব ভূমি অফিসের।

জানতে চাইলে সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ হাসিব সরকার বলেন, বিষয়টি তদন্ত করে দেখি, যদি সরকারি জায়গার ওপর পাকা ইমারত নির্মাণ করে থাকে তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist