মোবারক হোসেন শিশির, দুর্গাপুর (রাজশাহী)

  ১৯ মার্চ, ২০২৪

প্রতিবেদন প্রকাশের পর

হোজা নদী খনন ও বিনোদনকেন্দ্র গড়ার প্রতিশ্রুতি প্রতিমন্ত্রী ওয়াদুদের

রাজশাহীর দুর্গাপুর

প্রতিদিনের সংবাদ পত্রিকায় প্রতিবেদন প্রকাশের পর দুর্গাপুরের জনগণের প্রত্যাশা পূরণে হোজা নদী খনন ও নদীর দুপাশে নান্দনিক বিনোদনকেন্দ্র গড়ে তোলার ঘোষণা দিয়েছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী আবদুুল ওয়াদুদ দারা। এ ষোষণায় তার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন দুর্গাপুরবাসী।

এর আগে, ৯ মার্চ প্রতিদিনের সংবাদে হোজা নদী নিয়ে প্রতিবেদন প্রকাশ হলে বিষয়টি গুরুত্বের সঙ্গে নেন এবং প্রতিবেদক মোবারক হোসেন শিশিরকে সৌজন্য সাক্ষাতের জন্য বার্তা পাঠান প্রতিমন্ত্রী আবদুল ওয়াদুদ দারা। তার বার্তায় গত শনিবার রাজশাহীর পুঠিয়ার বিরালদহে প্রতিমন্ত্রীর বাসভবনে যান প্রতিদিনের সংবাদ পত্রিকার দুর্গাপুর প্রতিনিধি মোবারক। প্রতিমন্ত্রীর হাতে হোজানদী নিয়ে প্রকাশিত প্রতিবেদন ও প্রতিদিনের সংবাদ পত্রিকা তুলে দেন তিনি।

এলাকার উন্নয়নে জনগণের মনের আশা-আকাঙ্ক্ষা ও প্রত্যাশার কথাগুলো সংবাদপত্রের মাধ্যমে তুলে ধরা এবং এই নদীকে ঘিরে নান্দনিক দৃষ্টিনন্দন বিনোদনকেন্দ্র স্থাপনের সুন্দর পরিকল্পনা প্রতিবেদন পত্রিকার মাধ্যমে তুলে ধরায় পত্রিকাটির সম্পাদক, প্রকাশক, প্রতিবেদক, কর্মকর্তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন প্রতিমন্ত্রী। এলাকার উন্নয়নমুখী পরিকল্পনা নিয়ে এই ধরনের প্রতিবেদন প্রকাশ করলে প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সংবাদপত্র সহায়ক হিসেবে কাজ করবে বলে জানান রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা। জানা যায়, দুর্গাপুর উপজেলা ও পৌরসভার মধ্য দিয়ে বয়ে যাওয়া মৃতপ্রায় হোজা নদীটি সংস্কার ও পুনর্খনন করে বাজার এলাকায় সেতুর দুপাশে নদীর ধার বাঁধাই করে রঙিন বাতি স্থাপন ও শিশুকিশোরদের বিনোদনের জন্য কিছু যান্ত্রিক খেলনা দিলেই পাল্টে যাবে দুর্গাপুর পৌর শহরের দৃশ্যপট। হোজা নদীকে ঘিরে পল্লী উন্নয়ন প্রকল্প তৈরি করে মন্ত্রিসভায় অনুমোদনের মাধ্যমে বাস্তবায়ন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

সংস্কার ও পুনর্খননের মাধ্যমে প্রাণ ফিরে পাবে হোজা নদী। নদী বাঁচলে বাঁচবে কৃষক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close