নাটোর প্রতিনিধি

  ১৭ মার্চ, ২০২৪

নাটোরে ‘জাতীয় প্রতিবন্ধী গোষ্ঠী’ রাজনৈতিক সংগঠনের আত্মপ্রকাশ

নাটোরে ‘জাতীয় প্রতিবন্ধী গোষ্ঠী’ নামের একটি রাজনৈতিক সংগঠন আত্মপ্রকাশ করেছে। গতকাল শনিবার দুপুরে স্থানীয় একটি রেস্টুরেন্টে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই ঘোষণা দেন সংগঠনটির আহ্বায়ক মহরম আলী। এ সময় তার অপর সহযোগী রাছেল আহমেদও উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মহরম আলী জানান, ‘বাংলাদেশের প্রতিবন্ধীদের অধিকার, নিরাপত্তা, সুরক্ষা, প্রবেশগম্যতা, সমন্বিত বিশেষ স্বাস্থ্যসেবা, পুনর্বাসন, কোটা সংরক্ষণ, বিশেষ অতিরিক্ত অধিকার সৃষ্টি এবং কিছু বিষয়ে অব্যাহতি প্রদানসহ সামগ্রিক মানবাধিকার নিশ্চিতকরণ, প্রতিবন্ধীদের রাজনৈতিক ক্ষমতায়ন ও ক্ষমতায়িত করার লক্ষ্যে তাদের জন্য একটি রাজনৈতিক সংগঠন সৃষ্টির প্রয়োজনীয়তা থেকেই সবাইকে অবহিত করতে এই সংবাদ সম্মেলন করেন তিনি।

মহরম আলী বলেন, বাংলাদেশে নিবন্ধিত প্রতিবন্ধী প্রায় ১৭ লাখ এবং বিশ্ব ব্যাংকের ২০০৬ সালের জরিপ অনুযায়ী তা মোট জনসংখ্যার শতকরা ১২ ভাগ। বর্তমান পরিস্থিতিতে সারা বিশ্বের অন্যান্য আইডেন্টিটি পলিটিক্সের মতোই বাংলাদেশেও প্রতিবন্ধীদের নিয়ে তাদের জন্য একটি রাজনৈতিক সংগঠন সৃষ্টির প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। আর সেই কারণে তিনি এই সংগঠনের ঘোষণা দিলেন। তিনি সবাইকে এই সংগঠনের সংগঠক বা কর্মী হওয়ার জন্য আমন্ত্রণ জানান।

সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই সংগঠন একেবারেই আলাদা, অন্য কোনো দলের সহযোগী নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close