হাজীগঞ্জ ও কিশোরগঞ্জ প্রতিনিধি

  ২৬ জানুয়ারি, ২০২৪

ডেন্টাল কেয়ার-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা, ৪ হাসপাতালে জরিমানা

হাজীগঞ্জ-কিশোরগঞ্জে অভিযান

চাঁদপুরের হাজীগঞ্জে ৪ হাসপাতালের জরিমানা ও একটি ডেন্টাল কেয়ার সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া নীলফামারীর কিশোরগঞ্জে ডায়াগোনেস্টিক সেন্টারে সিলগালা করা হয়েছে। গত বুধবার দিনব্যাপী এসব অভিযান চালানো হয়।

হাজীগঞ্জ প্রতিনিধি জানান, উপজেলায় ৫টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারসহ একটি ডেন্টাল কেয়ারে অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। গত বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে হাজীগঞ্জ বাজার এলাকায় ৪টি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে পৃথকভাবে নগদ ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় এবং একটি ডেন্টাল কেয়ার সিলগালা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।

জরিমানাপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, পপুলার ল্যাব অ্যান্ড জেনারেল হাসপাতালে ৫০ হাজার, ভিআইপি হাসপাতালে ৪০ হাজার, আল রাজি ডায়াগনস্টিক সেন্টারে ৫০ হাজার, নিশাত হাসাপাতালে ৪০ হাজার টাকা জরিমানা হয়। মেডিনোভা ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ও ডেন্টাল কেয়ারে প্রয়োজনীয় কাগজপত্রসহ ও পরিচ্ছন্ন থাকায় জরিমানা হয়নি।

একই দিনে ভ্রাম্যমাণ আদালতের উপস্থিতি টের পেয়ে ডেন্টাল কেয়ার নামক একটি প্রতিষ্ঠানে রোগী ও স্বজন, মেডিকেল প্রমোশন কর্মকর্তাদের বসিয়ে রেখে চেম্বার থেকে পালিয়ে যান চিকিৎসক পরিচয় দেওয়া দম্পতি মো. বিল্লাল হোসেন ও পেয়ারা বিল্লাল।

পরে বিল্লাল হোসেনের মোবাইল ফোনে অসংলগ্ন কথা বলেন এবং চেম্বারে আসছেন বলে আসেন নি। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক দীর্ঘ দীর্ঘক্ষণ বসে থেকে চেম্বারটি সিলগালার নির্দেশনা দেন। এদিকে ডেন্টাল কেয়ারে ভ্রাম্যমান আদালতের অভিযান দেখে হাজীগঞ্জ বাজারের অন্যান্য দন্ত চিকিৎসার প্রতিষ্ঠানগুলোর সাটারে তালা দিয়ে পালিয়ে যায়।

এদিকে কিশোরগঞ্জ প্রতিনিধি জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন সেবা ডায়াগোনেষ্টিক সেন্টারের নিবন্ধন না থাকায় গত বুধবার বিকালে সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সানজিদা রহমান এ নির্দেশ দেন।

উপজেলা স্বাস্ব্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. তাঞ্জিমুল হক মিল্লাত জানান, হাইকোটের নির্দেশনা মোতাবেক নিবন্ধন বিহীন হওয়ায় এটি সিলগালা করা হয়েছে। এ ছাড়া নিবন্ধনের প্রক্রিয়া শুরু করায় নিউ অ্যাপোলো ডায়াগোনেষ্টিক সেন্টারকে কাগজপত্র সংগ্রহের জন্য এক সপ্তাহ সময় দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close