ঝালকাঠি প্রতিনিধি

  ২৫ জানুয়ারি, ২০২৩

বিস্ফোরক আইনে মামলা

বিএনপির ২৭ নেতাকর্মীর জামিন

ঝালকাঠির নলছিটিতে বিস্ফোরক আইনের মামলায় উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলাল ও পৌর বিএনপির সাংগঠনিক সমম্পাদক রফিকুল ইসলাম রবিনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। তবে মামলায় দলটির ২৭ নেতাকর্মীর জামিন মঞ্জুর করা হয়েছে। মঙ্গলবার (২৪ জানুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, মাহেব হোসেন, আক্কাস সিকদার, মিজানুর রহমান মুবিন, ফয়সাল খান ও তরিকুল ইসলাম।

মামলার বিবরণে জানা যায়, ২ ডিসেম্বর রাতে নলছিটি শহরের ফেরিঘাট সংলগ্ন বাইতুল্লাহ জামে মসজিদ এলকায় বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল। খবর পেয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় পৌরসভার সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুয়েল খান বাদী হয়ে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলালসহ ২৯ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। তারা মঙ্গলবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের মধ্যে দুজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্য ২৭ জনের জামিন প্রদান করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close