পলাশবাড়ী (গাইবান্ধা) প্রতিনিধি

  ২৫ নভেম্বর, ২০২২

পলাশবাড়ীতে আমেনা হত্যার রহস্য উদঘাটনের দাবি

গাইবান্ধার পলাশবাড়ীতে আ. হাই ওরফে হাইচ হত্যা মামলার বাদীর পরিবারের ৮ সদস্যকে সাম্প্রতিক আমেনা হত্যা মামলায় অভিযুক্ত করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগীরা আমেনা হত্যার মূল রহস্য উদঘাটন এবং হত্যাকাণ্ডে জড়িত প্রকৃত দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনতে রংপুর ডিআইজি ও পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তরে লিখিত আবেদন করেছেন।

প্রাপ্ত লিখিত আবেদনে জানা যায়, পলাশবাড়ী উপজেলার পূর্ব ফরিদপুর গ্রামের হযরত আলীর বড় ছেলে আ. হাই প্রধান ওরফে হাইচকে ২০১৯ সালের ২০ মে জমি-জমা সংক্রান্ত জেরে হত্যা করা হয়। এ ঘটনায় প্রতিবেশি শাহজাহান গাছুসহ ১৬ জনকে আসামি করে থানায় মামলা করেন নিহতের স্ত্রী আঞ্জুয়ারা বেগম। এদিকে হত্যাকাণ্ড থেকে বাঁচতে সম্প্রতি হত্যাকাণ্ডের শিকার আমেনাকে বাদী করে শাহজাহান গংরা একাধিক মিথ্যা মামলা করলে তা আদালতে খারিজ হয়ে যায়। এর মাঝে হাইচ হত্যাকাণ্ডের বিচার কাজ আদালতে শেষ পর্যায়ে থাকায় অভিযুক্তরা পারিবারিকভাবে মিমাংসার প্রস্তাব দেন। এতে হাইচ এর পরিবার থেকে সম্মতি না দেওয়ায় তারা আমেনাকে দিয়ে পলাশবাড়ী থানায় জিডি করান। এর কয়েকদিন পরেই হত্যাকারীরা আমেনার মরদেহ হাইচ হত্যা মামলার বাদীর জমিতে ফেলে রাখে বলে দাবি ভুক্তভোগীদের। গত ৬ নভেম্বর মরদেহ পড়ে থাকতে দেখে স্থানীয়রা থানায় খবর দেয়। ওইদিনই আ. হাই এর ছেলে, জামাই, ভাইসহ ৮ জনকে অভিযুক্ত করে একটি হত্যা মামলা করে আমেনার ছেলে আ. আউয়াল। নিহত আমেনা আ. হাই ওরফে হাইচ হত্যা মামলার আসামিদের বোন ও মা।

পলাশবাড়ী থানার ওসি মাসুদ রানা জানান, হত্যাকাণ্ডটি ঊর্দ্ধতন কর্তৃপক্ষের অবগতি সাপেক্ষে অধিকতর তদন্ত চলমান রয়েছে। প্রকৃত দোষীদের আইনের আওতায় আনা হবে।

গাইবান্ধা পুলিশ সুপার মো. তৌহিদুল ইসলাম জানান, হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্ত চলমান। নির্দোষ কাউকে হয়রানি করা হবে না।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close