কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি

  ২৪ নভেম্বর, ২০২২

প্রাণিসম্পদ অফিসেই কর্মকর্তার বসবাস

গোপালগঞ্জের কাশিয়ানীতে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পৃথ্বীজ কুমার দাস তার কার্যালয়ের একটি কক্ষ দখল করে দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করছেন। কক্ষটি ওই অফিসের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তার জন্য বরাদ্দ বলে জানা গেছে। তবে কক্ষটি বিশ্রাম কক্ষ বলে দাবি ওই কর্মকর্তার।

কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই নিজ অফিসের কক্ষে অবস্থান করছেন তিনি। কক্ষটি তার দখলে থাকায় অফিসে কক্ষ সংকট দেখা দিয়েছে। প্রভাবশালী ওই কর্মকর্তার ভয়ে প্রতিবাদ করতে পারছেন না তার অধীনস্থ কর্মচারীরা।

সরেজমিন দেখা গেছে, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয়ের দ্বিতীয় তলায় দুটি কক্ষ রয়েছে। এর মধ্যে একটি কক্ষ হচ্ছে হলরুম, অন্যটিতে সংসার পেতেছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পৃথ্বীজ কুমার দাস। ওই কক্ষে রয়েছে খাট, চেয়ার- টেবিল, আলনা, ফ্রিজসহ বিভিন্ন আসবাবপত্র। সরকারি বিদ্যুৎ ব্যবহার করছেন ব্যক্তিগত কাজে। ওখানেই করেন খাওয়া-দাওয়া ও রাতযাপন। অথচ প্রতি মাসে বেতনের সঙ্গে পাচ্ছেন সরকারি বাড়ি ভাড়া।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. পৃথ্বীজ কুমার দাসের বলেন, ‘আমাদের অফিসে কোনো নৈশপ্রহরী নেই। নৈশপ্রহরী রাখতেও তো টাকা লাগতো। আমি থাকি সমস্যা কোথায়। আপনি আমাকে এ বিষয়ে প্রশ্ন করতে পারেন না।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেহেদী হাসান বলেন, ‘অফিস কক্ষ আবাসিকভাবে ব্যবহার করার সুযোগ নেই। কোয়ার্টার থাকলে সেখানে থাকতে পারবেন।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close