চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২০ সেপ্টেম্বর, ২০২২

চিলমারীতে বীর নিবাসের কাজ বন্ধ করে দেন মুক্তিযোদ্ধা

কুড়িগ্রামের চিলমারীতে এক বীর নিবাসে নিম্নমানের উপকরণ দিয়ে কাজ শুরু করার অভিযোগে কাজ বন্ধ করে দিয়েছেন মো. নাজিমুদ্দৌলা নামে এক বীর মুক্তিযোদ্ধা। তবে এঘটনায় কাজে অনিয়ম হওয়ার সুযোগ নেই বলছেন সংশ্লিষ্ট দপ্তর।

জানা গেছে, উপজেলার থানাহাট ইউনিয়নের ডেমনার পাড় এলাকার বীর মুক্তিযোদ্ধা মো. নাজিমুদ্দৌলা বীর নিবাস বরাদ্দ পেয়েছেন। তবে কাজ শুরুর কয়েকদিনের মধ্যে অনিয়ম হওয়ায় কাজ বন্ধ করে দিয়েছেন। ওই বীর নিবাসের কাজ পুনরায় নতুন করে না করলে ঘর ফেরত দেয়ার কথাও জানায় ওই বীর মুক্তিযোদ্ধা।

বীর মুক্তিযোদ্ধা নাজিমুদ্দৌলা অভিযোগ করে বলেন, ঘরের কাজের প্রাথমিক ভাবে পাইলিং এবং পানির কাজ ছাড়াই সলিং এর কাজ সম্পূর্ণ করেছে। এছাড়াও নিম্নমানের ইট, খোয়া, বালি দিয়ে কাজ করছে। শুধু তাই নয় সিমেন্টে বালির পরিমাণ অনেক বেশি দিয়েছে। পুনরায় কাজ ভাল না করে দিলে বীর নিবাসের ঘর ফেরত দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অধিনে অস্বছল বীর মুক্তিযাদ্ধাদের আবাসন সমস্যা দুরিকরণের লক্ষে বীর নিবাস প্রকল্পের আওতায় ২য় পর্যায় ২০২১-২২ অর্থ বছরে উপজলায় মোট ৩৫টি ঘরের (বীর নিবাস) বরাদ্দ দেওয়া হয়। যা নির্মাণের জন্য ইতিমধ্যে ৭টি প্যাকেজের মাধ্যমে বিভিন্ন ঠিকাদার ওয়ার্ক অর্ডার পেয়েছে।

ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্ত্বাধিকারী আবু আব্দুল্লাহ সিদ্দিক স্বপন বলেন, কাজে অনিয়ম হয়নি, বরাদ্দ অনুযায়ী কাজ হয়েছে। উপজেলা প্রকল্প বাস্তবায়ন (অতিরিক্ত দায়িত্ব) কর্মকর্তা মো. সিরাজদ্দৌলা বলেন, কাজ বন্ধের বিষয়টি শুনিনি। তবে মুক্তিযোদ্ধার ঘরের কাজে অনিয়ম হওয়ার সুযোগ নেই। এ বিষয়ে ইউএনও মো. মাহবুবুর রহমান কে একাধিকবার ফোন দিলেও পাওয়া যায়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close