ইবি প্রতিনিধি

  ১৫ জানুয়ারি, ২০২২

ইবিতে সম্মান প্রথম বর্ষে ফাঁকা ১৭৪৫ আসন

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে প্রথম মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের ভর্তি শেষে ১৭৪৫টি আসন খালি রয়েছে। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল সূত্রে এ তথ্য জানা যায়।

আইসিটি সেলের একজন কর্মকর্তা জানান, গত ৪ জানুয়ারি থেকে মেধা তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার ও ভর্তি কার্যক্রম শুরু হয়। ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ ও বিশ্ববিদ্যালয়ের প্রথম মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলে গত মঙ্গলবার পর্যন্ত। এতে ২০৯৫ টি আসনের বিপরীতে তিন ইউনিটে মোট ৩৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়।

এর মধ্যে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ৫৫০ আসনের বিপরীতে ৪৬ জন, কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভূক্ত ‘বি’ ইউনিটে ১০৯৫ টি আসনের বিপরীতে ২১৭ জন এবং ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে ৪৫০টি আসনের মধ্যে ৮৬ জন শিক্ষার্থী ভর্তি হয়। তিন ইউনিটে যথাক্রমে ‘এ’ ইউনিটে ৫০৪টি, ‘বি’ ইউনিটে ৮৭৭টি এবং ‘সি’ ইউনিটে ৩৬৪টি আসন খালি রয়েছে।

এদিকে শূন্য আসনগুলোর বিপরীতে ভর্তির জন্য আগামী ১৯ জানুয়ারি দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় ভর্তি সংশ্লিষ্ট কমিটি। এই তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি কার্যক্রম চলবে ২৫ জানুয়ারি পর্যন্ত। এরপরও যদি আসন খালি থাকে সেক্ষেত্রে আগামী ২ ফেব্রুয়ারি তৃতীয় মেধা তালিকা প্রকাশ করা হবে বলে জানা গেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close