নওগাঁ প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০২১

ছাত্রদলসহ বিএনপির ৬ নেতা কারাগারে

সরকারি কাজে বাধা ও পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় পৃথক মামলায় নওগাঁয় ছাত্রদলসহ বিএনপির ছয় নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। গত রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশরাফুল ইসলামের আদালতে হাজির হয়ে তারা জামিনের আবেদন করেন। বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন নওগাঁ সদর থানা বিএনপির যুগ্ম আহ্বায়ক সারোয়ার কামাল চঞ্চল, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, জেলা যুবদলের ছাত্রবিষয়ক সম্পাদক রুহুল আমিন মুক্তার, জেলা ছাত্রদলের সিনিয়র সহসাংগঠনিক সম্পাদক শাহজাহান বাদশা, যোগাযোগ সম্পাদক বকুল হোসেন ও সাদমান হক নিলয়।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুর রাজ্জাক বলেন, নাশকতার মামলায় উচ্চ আদালত থেকে তারা সপ্তাহের জামিনে ছিলেন। পরবর্তীতে উচ্চ আদালতের নির্দেশে তারা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনের আবেদন করে। কিন্তু বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, হেফাজতকর্মী নিহতের ঘটনায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চলতি বছরের ৩০ মার্চ নওগাঁ শহরের কেডির মোড়ে দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ করার চেষ্টা করেন বিএনপির নেতাকর্মীরা। এ সময় পুলিশ ঘটনাস্থলে গেলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে অন্তত ১০ পুলিশ সদস্য ও বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

অন্যদিকে, সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, সরকারি সম্পত্তিসহ জনসাধারণের জানমালের নিরাপত্তা বিঘিœত হওয়ার ঘটনায় ৩০ মার্চ সন্ধ্যায় নওগাঁ সদর মডেল থানার এসআই আবদুল মান্নান বাদী হয়ে এ মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close