বরগুনা প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২১

বরগুনায় খাবারের খোঁজে লোকালয়ে হনুমান

জেলায় খাবারের খোঁজে বনের মুখপোড়া একটি বীর হনুমানের লোকালয়ে দেখা মিলেছে। বুধবার সকালে শহরের মিষ্টি পট্রিতে প্রথমে এটির দেখা মেলে। পরে বিকালে হনুমানটিকে লঞ্চঘাট সংলগ্ন একটি মোবাইল কোম্পানীর টাওয়ারে আশ্রয় নিতে দেখাগেছে।

ধারণা করা হচ্ছে খাবার ও নিরাপত্তার অভাবে হনুমানটি একস্থান থেকে অন্য স্থানে ছুটে চলছে। হনুমানটিকে একনজর দেখতে উৎসুক জনতা ভীড় জমাচ্ছে শহরে রাস্তা ও তার বিচরণ এলাকায়। কেউ কেউ ব্লিডিং এর জানালা দিয়ে হনুমানটিকে কিছু খাবার ছুড়ে দিচ্ছেন। হনুমানটি খাবার পেয়ে তা মনের আনন্দে খাচ্ছে। মানুষের ভীড়ে হনুমানটি প্রাণের ভয়ে বার বার নিজ স্থান পরিবর্তন করছে। তবে এ হনুমানটিকে রক্ষা বা বনে ফিরিয়ে নিতে বরগুনার সংশ্লিষ্ট প্রশাসনের তেমন কোন তৎপরতা দেখা যায়নি।

স্থানীয় সূত্রে জানাগেছে, ৭টি হনুমান কলা খাওয়ার উদ্দেশ্যে একটি কলার ট্রাকে বরিশাল থেকে দক্ষিণাঞ্চালের দিকে ডুকে পড়ে। দলছুট হয়ে হনুমানগুলো বরগুনার বিভন্ন স্থানে অবস্থান নেয়। কিছুদিন আগে বেতাগী বাজারে বিভিন্ন স্থানে হনুমান দেখা যায়।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. বেনজির আহম্মেদ বলেন, হনুমান স্বভাবত আক্রমণাতœক প্রাণী নয়। তবে আতœরক্ষার্থে আক্রমণাতœক হয়ে উঠতে পারে। এটি বনে ফেরানো আমাদের কাজ নয় অন্য সংস্থার কাজ। সাধারণ মানুষের জন্য আমার পরামর্শ এটির কোন ক্ষতি না করে ওর থেকে দুরে থাকবেন। কারণ এটি বিভিন্ন রোগের জীবানু বহন করতে পারে।

 

 

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close