পটুয়াখালী প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২০

মির্জাগঞ্জে সেতু থাকলেও সাঁকো দিয়ে পারাপার

পটুয়াখালীর মির্জাগঞ্জের চরখালী প্রাথমিক বিদ্যালয় থেকে বেড়েরধন নদী (চত্রা প্রাইমারি স্কুল) সড়কের মধ্যে খানে নির্মিত ব্রিজটিতে সংযোগ সড়ক না থাকায় কোনো কাজে আসছে না এলাকাবাসীর। সমতল মাটি থেকে ৬ থেকে ৭ ফুট উঁচুতে ব্রিজটি নির্মাণ করায় এর সুফল ভোগ করতে পারছে না তারা। এমনকি ব্রিজটির দুই পাশে মাটির এপ্রোচ না থাকা শুকনো কিংবা বর্ষা মৌসুমে ব্রিজটি এখন প্রায় পাঁচ গ্রামের জনসাধারণের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। স্থানীয়রা চলাচলের জন্য ব্রিজের পাশে সুপারি গাছ দিয়ে চলাচল করছে।

জানা যায়, ২০১৫-১৬ অর্থবছরে ১৯ লাখ ৫০ হাজার ৭৯৯ টাকা ব্যয়ে এলজিইডি কর্তৃক পটুয়াখালী মেসার্স সোমা এন্টারপ্রাইজ এ ব্রিজটি নির্মাণ করে। গত ২০১৬ সালে ২৬ জুন উপজেলার দেউলী সুবিদখালী ইউনিয়নের চরখালী এলাকার বেড়েরধন নদী (চতরা প্রাইমারি স্কুল) সড়কে মরহুম আবদুল আজিজ হাওলাদারের বাড়ির সামনে প্যাদার হোতা খালের ওপার ৯ দশমিক ১৫ মিটার এ ব্রিজটি নির্মাণকাজ সম্পন্ন হয়। নির্মাণের চার বছর পেরিয়ে গেলেও ব্রিজের দুই পাশে প্রয়োজনীয় মাটি না থাকায় এবং রাস্তা সংস্কার না করায় কোনো কাজে আসছে না এটি। ব্রিজটিতে উঠতে না পেরে তারা বাধ্য হয়ে ব্রিজটির পাশে সুপারি গাছের সাঁকো দিয়ে পারাপার হচ্ছেন। মাটির কাজ না করিয়ে সংশ্লিষ্ট ঠিকাদার বিল তুলে নিয়েছে বলে স্থানীয়রা জানান। রাস্তা থেকে প্রায় ছয় থেকে সাত ফুট উঁচুতে রয়েছে ব্রিজটি। ব্রিজের উপরে মই ছাড়া উঠা সম্ভব নয়। ফলে এলাকার পাঁচ গ্রাম জনগণের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ব্রিজটি। সড়কটি দিয়ে প্রতিদিন হাজারও পথচারীসহ স্কুল-কলেজের কোমলমতি শিক্ষার্থীরা যাতায়াত করে। উপজেলা শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র ভরসা এ সড়কটি। শুকনো মৌসুমে বিকল্প রাস্তা দিয়ে চলাচল করলেও বর্ষার সময় ভোগান্তির কোনো শেষ থাকে না। এছাড়া কৃষি মালামাল বহনেও বিপাকে পরেন স্থানীয়ও কৃষকরা। ঠিকাদার উপজেলা এলজিইডিকে ম্যানেজ করে সিডিউল মতো কাজ না করায় এহেন ঘটনার সৃষ্টি হয়েছে এলাকাবাসীর অভিযোগ। এ বিষয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বার বার তাগিদ দেওয়া হলেও কোনো সুফল পাচ্ছে না তারা।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী শেখ আজিমুর রশিদ বলেন, দ্রুত সময়ের মধ্যে ব্রিজটির দুই পাশে মাটি ভরাট করে পথচারীদের চলাচলের ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারকে অবহিত করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close