চট্টগ্রাম ব্যুরো

  ২২ মে, ২০১৯

চট্টগ্রাম আঞ্চলিক টাস্কফোর্স সভা

দ্রব্যমূল্য স্থিতিশীল ও ভেজাল রোধে তৎপরতা জোরদার

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, ‘পবিত্র রমজানে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে বাজার মনিটরিং কার্যক্রম জোরদার করা হয়েছে। রমজানে বাজার যাতে অস্থিতিশীল না হয় সে লক্ষ্যে জেলা প্রশাসকগণ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার বাহিনী বাজার তদারকিতে সহযোগিতা করবে।’

কার্যক্রম সম্পর্কে তিনি বলেন, চট্টগ্রামের বৃহত্তম পাইকারী বাজার খাতুনগঞ্জ, চাক্তাই ও রেয়াজউদ্দিন বাজারসহ বিভিন্ন জেলার পাইকারী বাজারগুলোতে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিংসহ মোবাইল কোর্টের কার্যক্রম আরো জোরদার করতে হবে। সাধারণ জনগণকে জিম্মি করে রমজানে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করলে চিহ্নিত ব্যবসায়ীদেরকে আইনের আওতায় আনা হবে। ছিনতাই ও অপকর্ম রোধসহ ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাত্রা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

গত সোমবার দিনব্যাপী চট্টগ্রাম সার্কিট হাউসে পৃথকভাবে অনুষ্ঠিত চট্টগ্রাম আঞ্চলিক টাস্কফোর্স সভা, বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভা, জেলা প্রশাসকগণের সঙ্গে সমন্বয় সভা, বিভাগীয় রাজস্ব সম্মেলন ও জেলা পরিষদের প্রধান নির্বাহীগণের সাথে সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার অফিস পৃথক সভাগুলোর আয়োজন করেন। বিগত সভার সিদ্ধান্ত ও অগ্রগতি তুলে ধরেন বিভাগীয় কমিশনার অফিসের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অভিষেক দাশ।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেন, ‘রমজান ও ঈদকে কেন্দ্র করে যানজট নিরসন ও ছিনতাইসহ নানা অপরাধ রোধে পুলিশ প্রস্তুত রয়েছে। সকলের ঈদযাত্রা নির্বিঘœ করতে পুলিশের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।’

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আবদুল মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত পৃথক সভাগুলোতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) শংকর রঞ্জন সাহা, পুলিশের চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক, বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী, বিজিবি চট্টগ্রাম রিজিয়নের কমান্ডার কর্ণেল মো. মতিউর রহমান, ডিজিএফআই চট্টগ্রাম শাখার কর্মকর্তা বিগ্রে. জেনারেল মোহাম্মদ এমদাদ, বিজিবি বান্দরবানের সেক্টর কমান্ডার মো. জহিরুল হক, কোস্টগার্ড পূর্বজোনের চীফ স্টাফ অফিসার কমান্ডার মোহাম্মদ হাসান, চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close