নিজস্ব প্রতিবেদক

  ২০ সেপ্টেম্বর, ২০১৭

শাহজালালে নিষিদ্ধ সিগারেটসহ ছয় ভারতীয় আটক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৮৫০ কার্টন বিদেশি সিগারেটসহ ছয় ভারতীয় পাসপোর্টধারী যাত্রীকে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্তৃপক্ষ। গত সোমবার দিবাগত রাত দেড়টার দিকে বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করার সময় সিগারেটসহ এই ছয়জনকে আটক করা হয়। আটককৃত সিগারেটের মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

আটক যাত্রীরা হলেন নির্মল সিংহ, পারমিন্দ জিত সিংহ, মানিক আররা, রাম কুমার গৌতম, মাঞ্জিত সিংহ ও নেহা আররা আলিয়াস রাজনি খান্না।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক (ডিজি) ড. মইনুল খান জানান, কুয়ালালামপুর থেকে এমএইচ-০১৯৬ ফ্লাইটে গত সোমবার রাত দেড়টার দিকে তারা হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন। গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখেন। যাত্রীরা ১নং বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে স্ক্যানিং ফাঁকি দিয়ে গ্রিন চ্যানেল দ্রুত অতিক্রম করে চলে যাওয়ার সময় তাদের গতিরোধ করা হয়। পরবর্তীতে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের সঙ্গে থাকা আটটি লাগেজ খুলে আমদানি নিষিদ্ধ কোরিয়ান ইজি লাইট ব্র্যান্ডের বিদেশি সিগারেটের ৮৫০টি মিনি কার্টন জব্দ করা হয়। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ৫০ লাখ টাকা। আটক পণ্যের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist