reporterঅনলাইন ডেস্ক
  ০৩ আগস্ট, ২০২২

রাজশাহীতে ৩৫ স্টার্টআপ পেলেন সনদপত্র

সফলভাবে শেষ হলো স্টার্টআপদের নিয়ে বিশেষ মেন্টরিং প্রোগ্রাম ‘স্টার্টআপ রাজশাহী ইনকিউবেশন ১.০ : মিট দ্য মেন্টর’। রাজশাহীর ৩৫ স্টার্টআপের ৭০ জন উদ্যোক্তার নিয়ে ওই মেন্টরিং প্রোগ্রামটি স্টার্টআপ রাজশাহীর সহযোগিতায় আয়োজন করে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীনে উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন অ্যাকাডেমি প্রতিষ্ঠাকরণ (রউঊঅ) প্রকল্প। শনিবার (৩০ জুলাই) থেকে শুরু হওয়া ৩ দিনব্যাপী এই প্রোগ্রামটি চলে ১ আগস্ট পর্যন্ত।

সোমবার (১ আগস্ট) রাজশাহী শেখ কামাল আইটি ইনকিউবেশন সেন্টারে আয়োজিত এই কর্মসূচির সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ। তিনি বলেন, তারুণ্য মানেই শক্তি। একটি সুন্দর বাংলাদেশ গড়ার লক্ষ্যে তরুণসহ সবাইকে একসঙ্গে কাজ করার বিষয়ে গুরুত্বারোপ করেন। তিনি জানান, বর্তমানে স্টার্টআপদের জন্য সুযোগ রয়েছে এবং এই সুযোগগুলো তরুণদের কাজে লাগাতে হবে। স্টার্টআপদের জন্য আইসিটি বিভাগ এবং আইডিয়ার মাধ্যমে সহযোগিতা চলমান থাকবে মর্মে অভিমত ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও অতিরিক্ত সচিব জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি। আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট আবদুল জলিল; আইডিয়া প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক ও উপসচিব ড. মো. মিজানুর রহমান; রুয়েট এমই বিভাগের ডিন প্রফেসর ড. মো. এমদাদুল হক; রুয়েট ইসিই বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. শহিদুল ইসলাম এবং রুয়েটের ইসিই বিভাগের সহকারী অধ্যাপক ও স্টার্টআপ রাজশাহীর প্রধান সমন্বয়ক তাসনিম বিনতে শওকত। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন আইডিয়া প্রকল্পের মানবসম্পদ ও ফাইন্যান্সবিষয়ক পরামর্শক ও মেন্টরিং প্রোগ্রামটির সার্বিক তত্ত্বাবধানের সহযোগী সমন্বয়ক মো. নাজিম উদ্দিন। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্মসচিব মো. আলতাফ হোসেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close