নিজস্ব প্রতিবেদক

  ২৮ মে, ২০২২

সেনসি হুমায়ুন কবীরের মৃত্যুবার্ষিকী পালিত

বাংলাদেশ কারাতে অঙ্গনের অন্যতম প্রতিষ্ঠাতা ও আন্তর্জাতিক কারাতে বিচারক সেনসি হুমায়ুন কবীর জুয়েলের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে গত বৃহস্পতিবার জুয়েল মেমোরিয়াল ফাউন্ডেশনের আয়োজনে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এ সময় জুয়েলকে নিয়ে স্মৃতিচারণ করেন বাংলাদেশ মার্শাল আট কনফেডারেশনের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসানুজ্জামান মনি। তিনি বলেন, বাংলাদেশে কারাতে অঙ্গন তৈরির অন্যতম ছিলেন জুয়েল। তার জীবনের পুরো সময়ই তিনি কারাতের পেছনেই ব্যয় করেছেন। তার শূন্যতা আমরা কখনো পূরণ করতে পারব না।

বাংলাদেশ আনসার ও ভিডিপি কোচ জসিম উদ্দিন বলেন, ‘জুয়েল সেনসি আমাদের অভিভাবক ছিলেন। তার হাত ধরে অনেক স্বর্ণবিজয়ী খেলোয়াড় তৈরি হয়েছে। তিনি বহু আন্তর্জাতিক মেডেল এনে দিয়েছেন। তিনি আন্তর্জাতিক রেফারি ও প্রশিক্ষক ছিলেন।’

এ ছাড়া সেনসি হুমায়ুন কবীরের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দেশের বিভিন্ন জেলায় স্মরণসভা ও দোয়ার আয়োজন করা হয়। যুক্তরাষ্ট্র ও রাজ্যেও তার মৃত্যুবার্ষিকী পালন করা হয়।

এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাপানি কোচ শিহান কিতামুরা, বাংলাদেশের কারাতে অঙ্গনের প্রথম মহিলা ব্ল্যাক বেল্ট শামীমা আক্তার তুলি, ইয়াং কিং কারাতে সেন্টারের প্রতিষ্ঠাতা নাজমুল হাসান, বাংলাদেশ কারাতে ফেডারেশনের কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ, বাংলাদেশ সোতোকান কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কামাল উদ্দিন জ্যাকি, কারাতে প্রশিক্ষক মাসুম, জুঁই প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close