reporterঅনলাইন ডেস্ক
  ১৭ মে, ২০২২

এইচআরএমএস চালু করল পদ্মা ব্যাংক

শতভাগ ডিজিটালাইজেশনের পথে আরো একধাপ এগিয়ে গেল চতুর্থ প্রজন্মের পদ্মা ব্যাংক লিমিটেড। সম্পূর্ণ নিজস্ব ব্যবস্থাপনায় চালু করল হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট সিস্টেম (এইচআরএমএস) সফটওয়্যারটি। এর মাধ্যমে কর্মীদের সব তথ্য ও কাজের অগ্রগতি সহজে রিয়েল টাইমে পর্যবেক্ষণের সুবিধা পাওয়া যাবে। গত বৃহস্পতিবার পদ্মা ব্যাংকের মিরপুর ট্রেনিং ইনস্টিটিউটে সফটওয়্যারটির উদ্বোধন করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা তারেক রিয়াজ খান।

এ সময় তিনি বলেন, পদ্মা ব্যাংক সব সময় কর্মীদের উন্নত সেবা দিতে অঙ্গীকারবদ্ধ। কর্মীদের কীভাবে আরো কর্মীবান্ধব ও ডিজিটালাইজেশনের আওতায় আনা যায় সে চেষ্টা করে আসছে একটি দক্ষ পরিচালনা পর্ষদ। আগে কর্মীদের বেতন-ভাতার তালিকা তৈরি করতে যথেষ্ট সময় ব্যয় হতো। এখন সেটা সম্ভব মাত্র এক ক্লিকে। তিনি আরো বলেন, সফটওয়্যারটির মাধ্যমে সিনিয়র ম্যানেজম্যান্ট এক ক্লিকেই জানতে পারবেন যেকোনো কর্মীর সর্বশেষ আপডেট। যার ফলে নিশ্চিত হবে স্বচ্ছ ও জবাবদিহি। এইচআরএম সফটওয়্যারে ৫টি মডিউল রয়েছে। যার মধ্যে অন্যতম হলো বেতন-ভাতার তথ্য, পিএমএস মডিউল, এইচআরআইএস মডিউল, ই-লার্নিং ও অনলাইন এক্সামিনেশন মডিউল এবং অরগানাইজেশন ও ইআর মডিউল।

এম আহসান উল্লাহ খান, এসইভিপি ও মানবসম্পদ বিভাগের প্রধান বলেন, এই সফটওয়্যারটি সম্পূর্ণ আধুনিকভাবে অফিস পরিচালনা করার সুযোগ করে দিল। এর মাধ্যমে কর্মীদের মেধা ব্যবস্থাপনা, উৎপাদনশীলতার উন্নতি এবং কর্মীদের স্বচ্ছতার ক্ষেত্রে আরো টেকসই সুবিধা দেবে। তিনি আরো বলেন, এই সফটওয়্যারের মাধ্যমে ই-লার্নিং এবং অনলাইনে পরীক্ষা দেওয়ার সুবিধা থাকবে।

সফটওয়্যার উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ব্যাংকের দুই উপব্যবস্থাপনা পরিচালক ফয়সাল আহসান চৌধুরী ও জাবেদ আমিন। এ ছাড়া ব্যাংকের প্রধান কার্যালয়ের অন্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close