সাভার প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০১৯

আগুন সন্ত্রাসীদের কেউ ক্ষমতায় দেখতে চায় না : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, একাত্তরের ঘাতকদের দোসর আর আগুন সন্ত্রাসীদের নতুন করে কেউ ক্ষমতায় দেখতে চায় না। গতকাল শনিবার সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রের (সিআরপি) ৪০ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। শিক্ষামন্ত্রী বলেন, তারা (বিএনপি-জামায়াত) পেট্রল বোমা মেরে আগুনে পুড়িয়ে মানুষকে হত্যা করেছে, চিরজীবনের জন্য পঙ্গু করে দিয়েছে। পক্ষান্তরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের পরিবারের সদস্যদের জন্মদিন পালন করেন প্রতিবন্ধী শিশুদের নিয়ে। এই দুই পক্ষ কখনোই এক হতে পারে না।

পরে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দীপু মনি বলেন, উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের যে অভিযোগ উঠেছে, তা যাচাই করা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে সাধারণ শিক্ষার্থীদের জিম্মি করে মাসের পর মাস এ ধরনের আন্দোলন সঠিক নয় বলেও মন্তব্য করেন তিনি।

ট্রাস্ট ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড (টিআরপি) এর চেয়ারম্যান সাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সিআরপির প্রতিষ্ঠাতা ভেলরি টেইলর। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজসেবা অধিদফতরের মহাপরিচালক গাজী মো. নুরুল কবির, নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের চেয়ারপারসন অধ্যাপক ডা. গোলাম রব্বানী ও লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের এনডিসি রাকিব হোসেন প্রমুখ। অনুষ্ঠান শেষে সিআরপির প্রতিবন্ধীকর্মী ও শিশুদের চিত্রকর্ম অতিথিদের হাতে উপহার হিসেবে তুলে দেন শিল্পীরা। এ ছাড়া প্রতিবন্ধীদের মাঝে হুইলচেয়ার বিতরণ করেন অতিথিরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close