চট্টগ্রাম ব্যুরো

  ৩১ জানুয়ারি, ২০১৯

৮ বছর পর রায়

প্রবাসী হত্যায় দুই ভাইকে মৃত্যুদণ্ড

এক প্রবাসীকে কুপিয়ে হত্যা করার অভিযোগে আপন দুই ভাইকে মৃত্যুদণ্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। সেই সঙ্গে আদালত তাদের প্রত্যেককে ৫ লাখ টাকা করে জরিমানা করে রায় ঘোষণা করেছেন। গতকাল বুধবার চট্টগ্রাম বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক মো. আবদুল হালিম এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন জাহেদুল আলম ও খোরশেদ আলম। তারা দুই ভাই পলাতক রয়েছেন। ট্রাইব্যুনালে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি আইয়ুব খান বলেন, আট বছর আগে চট্টগ্রামের ফটিকছড়িতে প্রবাসীকে কুপিয়ে হত্যা করার দায়ে দুই ভাইকে মৃত্যুদ- দিয়েছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ১১ এপ্রিল ফটিকছড়ি উপজেলার নানুপুর গ্রামে জমি নিয়ে বিরোধের ঘটনায় দ-িতরা প্রতিবেশী ইউনূসকে কুপিয়ে হত্যা করে। ওই বছরের ১২ এপ্রিল ইউনূসের স্ত্রী খতিজা আক্তার বাদী হয়ে ফটিকছড়ি থানায় ?দুই ভাইয়ের বিরুদ্ধে হত্যা মামলা করেন। দ-বিধির ৩০২ ধারায় হওয়া ওই মামলায় ২০১১ সালের ৫ জুন দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ। ২০১২ সালের ১২ ফেব্রুয়ারি তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। ২০১৭ সালে মামলাটি বিচারের জন্য বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে আসে। বাদী ও আরেক ভুক্তভোগী হাসানসহ ১৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এদিন রায় ঘোষণা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close