reporterঅনলাইন ডেস্ক
  ২২ সেপ্টেম্বর, ২০২২

ন্যাশনাল ডিফেন্স কলেজ ক্যাপস্টোন কোর্সের সনদ বিতরণ

ঢাকার মিরপুর সেনানিবাসের ন্যাশনাল ডিফেন্স কলেজ (এনডিসি)-তে তিন সপ্তাহব্যাপী (০৪ -২১ সেপ্টেম্বর) ক্যাপস্টোন কোর্স ২০২২/২ বুধবার (২১ সেপ্টেম্বর) সনদ বিতরণের মধ্য দিয়ে সমাপ্ত হয়েছে। রেলপথমন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন, এমপি প্রধান অতিথি হিসেবে ফেলোদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

তিন সপ্তাহব্যাপী পরিচালিত এই কোর্সে সংসদ সদস্য, সিনিয়র সামরিক ও পুলিশ কর্মকর্তা, বিশিষ্ট শিক্ষাবিদ, সিনিয়র চিকিৎসক, সরকারি ও বেসরকারি সংস্থার সিনিয়র প্রতিনিধি, কনসাল/কূটনীতিক এবং কর্পোরেট নেতাসহ মোট ২৪ জন ফেলো অংশ নেন।

রেলপথমন্ত্রী তার সমাপনী বক্তব্যে কোর্সটি সফলভাবে সমাপ্ত করার জন্য সব ফেলোকে অভিনন্দন জানান। তিনি জাতীয় নিরাপত্তা জোরদার করতে এবং বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য সাংবিধানিক দায়িত্ব যথাযথভাবে পালনের জন্য সব ফেলোর প্রতি আহ্বান জানান।

এনডিসি কমান্ড্যান্ট লেফটেন্যান্ট জেনারেল মো. আকবর হোসেন, এসবিপি, এসইউপি (বার), এএফডব্লিউসি, পিএসসি, জি+, পিএইচডি বলেন, বাংলাদেশের নিরাপত্তা ও উন্নয়নে নিবেদিত নেতাদের মাঝে বঙ্গবন্ধুর দর্শন ছড়িয়ে দেওয়ার অন্যতম মাধ্যম হচ্ছে এ ক্যাপস্টোন কোর্স। তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সংগ্রাম চালিয়ে যাওয়ার জন্য সব ফেলোকে আন্তরিকভাবে অনুরোধ করেন। তিনি কোর্সের সব প্রোগ্রামে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণের জন্য ক্যাপস্টোন ফেলোদের ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে উচ্চপর্যায়ের সামরিক ও বেসামরিক কর্মকর্তা, ন্যাশনাল ডিফেন্স কলেজের ফ্যাকাল্টি ও স্টাফ অফিসাররা উপস্থিত ছিলেন। আইএসপিআর।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close