ক্রীড়া ডেস্ক

  ১০ মে, ২০২৪

স্বপ্নের ফাইনালের টিকিট পেল ফিওরেন্টিনা

টানা দ্বিতীয়বার উয়েফা কনফারেন্স লিগের ফাইনালের টিকিট কাটল ইতালিয়ান ক্লাব ফিওরেন্টিনা। বুধবার রাতে সেমিফাইনালের দ্বিতীয় লেগে ক্লাব ব্রুজের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে গত আসরের রানার্সআপ দলটি। দুই লেগ মিলিয়ে ৪-৩ গোলে এগিয়ে থাকায় ফাইনালে উঠেছে ফিওরেন্টিনা। ঘরের মাঠে প্রথম লেগে ৩-২ গোলের থ্রিলার জয় পেয়েছিল ফিওরেন্টিনা। স্বপ্নের মঞ্চের টিকিট কাটতে দ্বিতীয় লেগে ড্র করলেই চলত তাদের। কিন্তু তাদের বিপদে ফেলে দিয়েছিল ক্লাব ব্রুজ। হারের মুখে পড়েছিল ইতালিয়ান ক্লাবটি। নির্ধারিত সময়ে জয়ের অপেক্ষায় ছিল ক্লাব ব্রুজ।

২০ মিনিটে ভানাকেনের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এই গোলের ওপর দাঁড়িয়ে লম্বা সময় লিড ধরে রেখেছিল ক্লাব ব্রুজ। কিন্তু ম্যাচের শেষ দিকে বাধে বিপত্তি। ৮৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফিওরেন্টিনাকে সমতায় ফেরান বেলট্রান। কপাল পোড়ে ক্লাব ব্রুজের। ম্যাচ শেষ হয় এই অবস্থাতেই। হতাশার ম্যাচটা ক্লাব ব্রুজ আবার শেষ করেছে ১০ জনের দল নিয়ে। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের চতুর্থ মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড (লাল কার্ড) দেখে মাঠ ছাড়েন অডয়। জয় নিয়ে মাঠ ছাড়ে ফিওরেন্টিনা। আগামী ২৯ মে এথেন্সে শিরোপা নির্ধারণী ম্যাচ। ফাইনালে ইতালিয়ান ক্লাবটির প্রতিপক্ষ গ্রিস জায়ান্ট অলিম্পিয়াকস কিংবা ইংলিশ ক্লাব অ্যাস্টন ভিলা।

দল দুটি গত বুধবার রাতে মুখোমুখি হবে শেষ চারের দ্বিতীয় লেগে। এদিকে উয়েফা ইউরোপা লিগে আজ রয়েছে সেমিফাইনালের দুই ম্যাচ। রাত ১টায় মুখোমুখি হবে আটালান্টা ও অলিম্পিক মার্শেই। একই সময় শুরু হতে যাওয়া অন্য মাচে এএস রোমার প্রতিপক্ষ বায়ার লেভারকুজেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close