ক্রীড়া প্রতিবেদক

  ০৮ এপ্রিল, ২০২৪

ফিফার অনুদান থেকেই মিলবে সাবিনাদের বেতন

বাংলাদেশ নারী ফুটবলারদের বেতন এখন থেকে ফিফার দেওয়া অনুদান থেকে দিতে পারবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। সেজন্য কোনো স্পন্সরের কাছে আর যাওয়ার প্রয়োজন হবে না। এমনটা নিশ্চিত করেছেন বাফুফে সাধারণ সম্পাদক ইমরান হোসেন তুষার।

গণমাধ্যমকে জানান, তাদের আবেদনের ভিত্তিতেই এসেছে সিদ্ধান্ত, আমরা ফিফার কাছে আবেদন করেছিলাম যাতে মেয়েদের বেতনটা ফিফা অনুদান থেকে দেওয়া যায়। যা নিয়ে আসলে কিছু প্রশ্ন ছিল। আমরা ফিফাকে এই ব্যাপারে বোঝাতে সক্ষম হয়েছি। মেয়েদের বেতন এখন ফিফার অনুদান থেকে দেওয়া হবে। যেটা আমরা চলতি এপ্রিল মাসে গ্রহণ করব।

গত বছর সেপ্টেম্বরে নারী ফুটবলারদের বেতন বাড়ায় বাফুফে। ক্যাটাগরিতে ভাগ করে দেওয়া শুরু হয় বেতন। অধিনায়ক সাবিনা খাতুন যেমন মাসে ৫০ হাজার টাকা বেতন পান। কেন্দ্রীয় চুক্তিতে ৩০ জনের বেশি ফুটবলারের বেতন বাবদ খরচ হয় প্রায় ১১ লাখ টাকা। এছাড়াও বয়সভিত্তিক খেলোয়াড়দের বেতন দিয়ে থাকে বাফুফে।

এত দিন বিভিন্ন স্পন্সরের কাছ থেকে প্রাপ্ত টাকা দিয়ে দেওয়া হতো বেতন। এতে করে তৈরি হতো অনিশ্চয়তা। বেতন-সংক্রান্ত জটিলতায় গত বছর নারী ফুটবলাররা ক্যাম্পও বয়কট করেছিলেন। এখন থেকে সেই অনিশ্চয়তা দূর হলো। খেলোয়াড়দের বেতন পাওয়া নিশ্চিত হলো।

প্রতি বছর ফিফার কাছ থেকে প্রায় ১০ কোটি টাকার মতন অনুদান পায় বাফুফে। ইমরান জানান, মেয়েদের বেতন এই ফান্ড থেকে দেওয়ার সিদ্ধান্ত হওয়ায় তাদের কিছু প্রজেক্ট থেকে দূরে সরতে হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close