ক্রীড়া প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২৩

জয়ের ধারায় ফিরছে রংপুর রাইডার্স

চট্টগ্রাম পর্বে টানা দুই হার ও অধিনায়কের চোটে ছন্দ হারিয়ে বসেছিল রংপুর রাইডার্স। কিন্তু ঢাকায় ফিরে নুরুল হাসান সোহানের মাঠে ফেরার সঙ্গে সঙ্গে জয়ের ধারায় ফিরেছে দলটি। সোমবার বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে ৫৫ রানে হারিয়েছে ২০১৭ সালের চ্যাম্পিয়নরা। ১৮০ রানের বড় লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে চট্টগ্রাম। স্কোরবোর্ডে ১১ রান তুলতেই ৩ ব্যাটারকে হারিয়ে বসে দলটি। তবে পাওয়ার প্লের ধাক্কা সামাল দিয়ে দলকে বিপদমুক্ত করেন ডারউইশ রাসুলি ও শুভাগত হোম।

দুজন মিলে পাল্টা আক্রমণ করে দলের রান নিয়ে যান ৫০-এর ওপর। সঙ্গে নিজেদের মাঝে হাফ সেঞ্চুরির জুটিও গড়ে তোলেন তারা। কিন্তু দলীয় ৭৭ রানে হারিস রউফের গতিতে জুটি ভাঙে দুজনের। ২১ রানে রাসুলি ফিরলেও ঝড়ো ৫০ পূরণ করেন শুভাগত।

মাঝে জিয়াউর রহমান ১২ বলে ২৪ রান করে বিদায় নিলে পথ কঠিন হয়ে যায় চট্টগ্রামের। ব্যাটারদের আসা-যাওয়ার মাঝে জ্বরের কারণে ব্যাটিংয়ে নামেননি আফিফ হোসেন। সঙ্গে শুভাগতর ২১ বলে ৫২ রানে ফিরে গেলে ম্যাচে আর ফেরা হয়নি রংপুরের। ১১০ রানে হোম আউট হলে ১২৪ রানের মাঝে আরো ৩ ব্যাটারকে হারিয়ে বসে চট্টগ্রাম। শেষ পর্যন্ত আফিফ না নামায় ১২৪ রানে অলআউট হয় দলটি। ১৭ রানে ৩ উইকেট শিকার করেন হারিস রউফ। এর আগে তাইজুল ইসলামের প্রথম ওভারে টানা দুই ছক্কা হাঁকিয়ে বড় ইনিংসের ইঙ্গিত দিয়েছিলেন শোয়েব মালিক। প্রথম ওভারে মার খেলেও দ্বিতীয় ওভারে মিতব্যয়ী ছিলেন তাইজুল। খরচা করেছিলেন মাত্র ৩ রান। তাইজুল যখন তৃতীয় ওভার করতে আসেন মালিক তখন ৩২ রানে অপরাজিত। এবারো সেই তাইজুলকেই টার্গেট করলেন এই পাকিস্তানি ব্যাটার। ওভারে তিন ছক্কা হাঁকিয়ে মাত্র ২৯ বলে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। আর তাতে ভর করে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে ৬ উইকেট হারিয়ে ১৭৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর রাইডার্স। অবশ্য দলটি শুরুটা ভালো ছিল না রংপুরের। ওপেনিংয়ে নেমে ব্যর্থ হয়েছেন শেখ মেহেদী। তিনি মাত্র ১ রান করে শুভাগত হোমের বলে কট অ্যান্ড বোল্ড হয়েছেন। ওয়ান ডাউনে নামা পারভেজ হোসেন ইমন ফিরেছেন মাত্র ৬ রান করে। তৃতীয় উইকেটে মালিককে নিয়ে রংপুরের ইনিংস টেনেছেন নাইম শেখ। তিনি অবশ্য বেশিদূর এগোতে পারেননি। এই বাঁহাতি ব্যাটার আউট হয়েছেন ৩৪ রান করে। এরপর আজমতউল্লাহ ওমরজাইকে নিয়ে রংপুরের ইনিংস গড়ায় মনোযোগ দেন মালিক। দুজনেই চট্টগ্রামের বোলারদের রীতিমতো তুলোধোনা করেছেন। তাদের শতরান পেরোনো জুটিতেই বিশাল পুঁজি পায় রংপুর। ১৭ ওভারে মেহেদী হাসান রানাকে তুলে মারতে গিয়ে ৪২ রানে কাটা পড়েন ওমরজাই। এরপর দ্রুত দুই উইকেট হারিয়েছে রংপুর। মাত্র ৯ রান করে আউট হন মোহাম্মদ নওয়াজ। শামীম পাটোয়ারি আউট হয়েছেন ৭ রান করে। মালিক শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৪৫ বলে ৭৫ রানের ইনিংস খেলে। তার ইনিংসটি সাজানো ছিল পাঁচ ছক্কা আর পাঁচ চারে।

আজকের ম্যাচ

ফরচুন বরিশাল-সিলেট স্ট্রাইকার

দুপুর ১টা ৩০ মিনিট

ঢাকা ডমিনেটর্স-খুলনা টাইগার্স

সন্ধ্যা ৬টা ৩০ মিনিট

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close