ক্রীড়া প্রতিবেদক

  ২০ অক্টোবর, ২০২১

সহজ জয় ঢাকার একই পথে চট্টগ্রাম

সহজ জয় দিয়েই জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) এবারের আসর শুরু করেছে ঢাকা বিভাগ। দ্বিতীয় দিনে শেষেই জয়ের দ্বারপ্রান্তে ছিল দলটি। গতকাল তৃতীয় দিনে শুধু আনুষ্ঠানিকতা সেরেছে ঢাকা। প্রথম স্তরের ম্যাচে সিলেট বিভাগকে ৭ উইকেটে হারিয়েছে ঢাকা।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের একাডেমি মাঠে ৬৬ রানের লক্ষ্য তাড়ায় তৃতীয় দিনে ঢাকার প্রয়োজন ছিল মাত্র ১৮ রান। রকিবুল হাসান ও তাইবুর রহমানের ব্যাটে দিনের তৃতীয় ওভারেই তা ছুঁয়ে ফেলে দলটি। ৩ উইকেট ৪৮ রান নিয়ে শুরু করা দিনের প্রথম ওভারেই পরপর দুই বলে খালেদ আহমেদকে চার মারেন রকিবুল। পরের ওভারে এনামুল হক জুনিয়রকে বাউন্ডারি হাঁকান তাইবুর। ৩ চারে ১৫ করে অপরাজিত ছিলেন রকিবুল। এক চারে তাইবুর মাঠ ছাড়েন ৮ রান করে। ২০.৫ ওভারে ৩ উইকেটে ৬৬ রান করে ঢাকা।

সিলেটে প্রথম স্তরের আরেক ম্যাচে খুলনা বিভাগের বিপক্ষে লিড নিয়েছে রংপুর বিভাগ। ৪ উইকেটে ১৭১ রান নিয়ে তৃতীয় দিনে প্রথম ইনিংসের খেলা শুরু করে খুলনা বিভাগ। ৭২ রানে অপরাজিত থাকা এনামুল হক বিজয় গতকাল সেঞ্চুরি মিস করেছেন। ৮৪ রান করে আউট হন বিজয়। প্রথম ইনিংসে খুলনা অলআউট হয় ২৬০ রানে। রংপুরের সোহরাওয়ার্দী শুভ ৮৭ রানে ৬ উইকেট নেন। এছাড়া মুকিদুল ইসলাম মুগ্ধ ৩ উইকটে নিয়েছেন।

৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে বিনা উইকেটে ৪২ রান তোলার পর আলো স্বল্পতায় খেলা বন্ধ হয়ে যায়। মাইশিকুর রহমান ২১ ও জাহিদ যাবেদ ২০ রানে অপরাজিত আছেন। রংপুরের লিড ৩৯ রানের।

চট্টগ্রামে দ্বিতীয় স্তরের ম্যাচে তৃতীয় দিন শেষে রাজশাহী বিভাগের বিপক্ষে জয়ের সুবাস পাচ্ছে চট্টগ্রাম বিভাগ। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দ্বিতীয় ইনিংসে ৩ উইকেটে ৭৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে রাজশাহী। আগের দিনে অপরাজিত থাকা জহুরুল ইসলাম ও তৌহিদ হৃদয় ফিফটি তুলে নেন। তাদের ফিফটিতেই রাজশাহী দ্বিতীয় ইনিংসে অলআউট হয় ২৫৯ রানে। জহুরুল ৫৩ ও হৃদয় ৬৮ রান করে আউট হন। চট্টগ্রামের নাঈম হাসান ৪টি ও মেহেদী হাসান রানা ৩টি উইকেট নিয়েছেন।

৭৬ রানের সহজ লক্ষ্যে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে চট্টগামের সংগ্রহ ২ উইকটে ১৫ রান। জয়ের জন্য শেষ দিনে চট্টগ্রামের দরকার ৬২ রান, হাতে রয়েছে ৮ উইকেট।

কক্সবাজারে দ্বিতীয় স্তরের আরেক ম্যাচে ড্রয়ের দিকেই এগোচ্ছে ঢাকা মেট্রো ও বরিশাল বিভাগের মধ্যকার ম্যাচটি। প্রথম ইনিংসে ১ উইকেটে ৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বরিশাল। বৃষ্টিতে দ্বিতীয় দিনের খেলা পরিত্যাক্ত হয়েছিল। সালমান হোসেন ইমন ও শামসুল ইসলাম অনিকের ফিফটিতে বরিশাল অলআউট হয় ২৪১ রানে। সালমান ৬৯ ও অনিক ৫৮ রান করে আউট হন। ঢাকা মেট্রোর শরিফুল্লাহ ৫টি ও শহিদুল ইসলাম ৪টি উইকেট নেন।

২ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে দিন শেষে ঢাকা মেট্রোর সংগ্রহ বিনা উইকেটে ২৫ রান। সাদমান ইসলাম ১২ ও রাকিন আহমেদ ১৩ রানে অপরাজিত আছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close