ক্রীড়া ডেস্ক

  ২৪ জানুয়ারি, ২০২১

কেক কাটলেন না রাহানে

অস্ট্রেলিয়া বধ করে দেশে ফিরেছে ভারতীয় ক্রিকেট দল। নেতৃত্বগুণে প্রশংসায় ভাসছেন বিরাট কোহলির অনুপস্থিতিতে দায়িত্ব নেওয়া আজিঙ্কা রাহানে। ব্রিসবেন টেস্ট শেষে নিজ শহরে মুম্বাইতে ফিরেছেন তিনি। অধিনায়কের ফেরার আনন্দ উদ্যাপন করতে কেক নিয়ে আসেন প্রতিবেশীরা। কিন্তু কেকের ওপর ক্যাঙ্গারুর পুতুল দেখে সেই কেক কাটতে রাজি হননি তিনি।

চোটে জর্জরিত দল নিয়েও অজি মুল্লুকে দাপট দেখিয়েছেন রাহানে। মুম্বাইতে জমকালো অভ্যর্থনা পাওয়ার দিনে প্রতিবেশীরা প্রথমে লাল গালিচা পেতে স্বাগত জানান ইতিহাস গড়া অধিনায়ককে। তারপর কেক নিয়ে আসেন রাহানের জন্য। মেয়েকে কোলে নিয়ে প্রতিবেশীদের অভ্যর্থনায় আপ্লুত হয়ে যান রাহানে। কিন্তু ক্যাঙ্গারুর পুতুল সংবলিত কেক দেখে বাঁধল বিপত্তি। কারণ, ক্যাঙ্গারু হলো অস্ট্রেলিয়ার অন্যতম জাতীয় প্রতীক। অজিদের মুদ্রাতেও ক্যাঙ্গারুর ছবি রয়েছে। প্রতিপক্ষকে সম্মান জানাতে তাই সেই কেক কাটেননি রাহানে।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছেন, হোম শেফ বেকারির মালিক অদিতি এই কেকটি বানিয়েছিলেন। কেকের ওপরে বসানো হয়েছিল একটি পুতুল ক্যাঙ্গারু। তার পায়ে প্যাড, সামনে দাঁড় করানো একটি ব্যাট। হাতে ধরা ভারতের পতাকা। নিচের সারিতে রাহানের ছবি। অদিতি জানিয়েছেন, তার পার্টনার এবং সাবেক ক্রিকেটার জিতেন্দ্র ঠাকুর এমন কেক বানানোর পরামর্শ দেন। যাতে কিছু নতুনত্ব থাকে। কিন্তু অস্ট্রেলিয়ার প্রতি সম্মান জানিয়ে কেকটি কাটেননি রাহানে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close