ক্রীড়া ডেস্ক

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

আর্সেনাল-ম্যানইউয়ের শুভসূচনা

উয়েফা ইউরোপা লিগে শুভসূচনা করেছে আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড। ১০ জনের এইনট্রাখট ফ্রাঙ্কফুর্টকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে উনাই এমেরির দল। ফলে টানা তিন ম্যাচ শেষে জয় খরা কাটল আর্সেনালের। আর কোচ ওলে গুনার সোলশজায়েরের দল ১-০ গোলে হারিয়েছে কাজাখস্তানের এফসি আস্তানাকে।

ফ্রাঙ্কফুর্টের মাঠে বৃহস্পতিবার রাতের ম্যাচে লিড পেতে বেশ খানিকটা সময় নিয়েছে অতিথি আর্সেনাল। গোলের দেখা পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৩৮ মিনিট পর্যন্ত। অপেক্ষা শেষে ইংলিশ মিডফিল্ডার জো উইলকের গোলে ভাঙে মাঠের নীরবতা। উচ্ছ্বাসে ভেসে যায় গানারস শিবির।

তবে ১ গোলে এগিয়ে থেকে ভরসা পাচ্ছিল না আর্সেনাল। কিন্তু কিছুতেই যেন ধরা দিচ্ছিল না দ্বিতীয় গোল। উল্টো সমতায় ফিরতে উঠে পড়ে লাগে স্বাগতিক ফ্রাঙ্কফুর্ট। কিন্তু এমিরেটস শিবিরের রক্ষণদুর্গে চিড় ধরাতে পারেনি আয়োজকরা।

দ্বিতীয়বার ফ্রাঙ্কফুর্টের রক্ষণে ভাঙন ধরাতে আর্সেনালের লেগে যায় ৪৭ মিনিট। ম্যাচ শেষের বাঁশি বাজার ৫ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন প্লে-মেকার বুকায়ো সাকা। মিনিট দুয়েক বাদে বল নিয়ে জ্বলে উঠেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং। নির্ভুল নিশানায় প্রতিপক্ষের গোলরক্ষকের চোখ ফাঁকি দেন গ্যাবনের এ তারকা ফরওয়ার্ড।

গোলের আরো কিছু সুযোগ অবশ্য তৈরি করেছিল গানাররা। কিন্তু ফ্রাঙ্কফুর্টের গোল না খেতে দলের ভঙ্গুর রক্ষণভাগকে নির্ভর করতে হয় গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের ওপর। দুরন্ত প্রচেষ্টায় আর্জেন্টাইন এ ফুটবলার নিরাশ করেন ফিলিপ কোসতিক ও আন্দ্রে সিলভাকে। গগন বিদারী চিৎকারে ফেটে পড়া স্বাগতিক সমর্থকদের সামনে দ্বিতীয়ার্ধে খেলাটা এক রকম কঠিন হয়ে যায় আর্সেনালের জন্য। তাই তো শেষের ২ গোল আসে প্রতিপক্ষের ফুটবলার ডোমিনিক কোর লাল কার্ড দেখে মাঠ ছাড়ার পর।

অন্যদিকে নিজেদের মাঠ ওল্ড ট্রাফোর্ডে কিছুতেই গোলের দেখা পাচ্ছিল না রেড ডেভিলরা। শেষে ৭৩ মিনিটে সাফল্য পায় ম্যানইউ। জয়সূচক গোল করে ম্যাচের নায়ক বনে যান ইংলিশ স্ট্রাইকার ম্যাসন গ্রিনউড।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close