নিজস্ব প্রতিবেদক

  ০৭ জানুয়ারি, ২০২৪

অগ্নিসন্ত্রাস

বিএনপির বিরুদ্ধে অভিযোগ নিয়ে ইসিতে আ.লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের দিন ‘অগ্নিসংযোগ ও সন্ত্রাসীকাণ্ডে’ বিএনপিকে অভিযুক্ত করে দলটির বিরুদ্ধে অভিযোগ জানাতে নির্বাচন কমিশনে (ইসি) যায় আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল। আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার নেতৃত্বে ৬ সদস্যের এ প্রতিনিধি দল ইসিতে যায়। গতকাল শনিবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে গিয়ে অভিযোগ জানায় আওয়ামী লীগের এ প্রতিনিধি দল।

অভিযোগ জানিয়ে বের হয়ে সাংবাদিকদের বিপ্লব বড়ুয়া বলেন, যারা ভোটকেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে আসতে চান, তাদের ভয়ভীতি দেখানোর জন্যই এ সন্ত্রাসী কর্মকাণ্ড হচ্ছে। তবে ককটেল বিস্ফোরণ, অগ্নিসংযোগসহ সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালনা করে কাউকে বাধা দেওয়া যাবে না। কারণ ভোটাধিকার একজন নাগরিকের সাংবিধানিক অধিকার। তাদের (বিএনপি) এসব সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে অভিযোগ জানাতে আমরা ইসিতে এসেছিলাম। দেশের জনগণের সাংবিধানিক চর্চায় বাধা দেওয়ার ক্ষমতা কারো নেই। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি। দেশবাসীকে বলব, সব ষড়যন্ত্র, ভয় উপেক্ষা করে রবিবার (আজ) গণতন্ত্রের উৎসব অংশ নিন। দ্বাদশ সংসদ নির্বাচনকে কেন্দ্র করে যে উৎসবের পরিবেশ বিরাজ করবে, সেখানে সাধারণ জনগণ ভোটকেন্দ্রে আসবেন এবং তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

বিপ্লব বড়ুয়া আরো বলেন, নির্বাচনকে কেন্দ্র করে মানুষের মধ্যে আগ্রহ ও উৎসবের আমেজ বিরাজ করছে। যে কারণে সংখ্যাগরিষ্ঠ ভোটার উৎসাহ-আগ্রহ নিয়েই তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। আওয়ামী লীগের ৬ সদস্যের প্রতিনিধি দলে কার্যনির্বাহী সদস্য তারানা হালিমও উপস্থিত ছিলেন। এছাড়া প্রতিনিধি দলে ছিলেন আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক নাজিবুল্লাহ হিরু, উপদপ্তর সায়েম খান ও যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close