মানিকগঞ্জ প্রতিনিধি

  ০৫ অক্টোবর, ২০২২

ইউএনওর বিরুদ্ধে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ

মানিকগঞ্জের দৌলতপুরের আবু জাফার (৩০) নামের এক ব্যবসায়ীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসানের বিরুদ্ধে। সোমবার (৩ অক্টোবর) দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেছেন নিহতের ভাই সালাউদ্দিন ঠান্ডু। নিহত আবু জাফর দৌলতপুরে বাচামারা ইউনিয়নের বাচামারা এলাকার মোহাম্মদ আলীর ছেলে। তিনি স্থানীয় বাচামারা বাজারে বিকাশ ও ফ্রিজের দোকান করতেন। অভিযোগপত্রে জানা যায়, করোনাকালীন ২০২১ সালের ৬ জুলাই সন্ধ্যায় উপজেলার বাচামারা বাজারে আনসার সদস্যদের সঙ্গে অভিযান চালান উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান। এ সময় বিকাশ ও ফ্রিজ ব্যবসায়ী আবু জাফরের দোকান খোলা পান। তাকে ১৫ হাজার টাকা জরিমানা করেন। জরিমানার শেষে অকথ্য ভাষায় গালাগাল করেন। ক্ষিপ্ত হয়ে এক পর্যায়ে আনসার সদস্যের বন্দুক দিয়ে পিটাতে থাকেন। তার আর্তচিৎকারে আবু জাফরের বড় ভাই সালাউদ্দিন ঠাণ্ডু এগিয়ে এলে প্রকাশ্যে তাকেও মারধর করে এবং ক্রসফায়ারে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা। এ ঘটনার পর আবু জাফর গুরুতর আহত হয়ে পড়েন এবং দীর্ঘ ৯ মাস ১৬ দিন পর চিকিৎসাধীন অবস্থায় বাড়িতে মারা যান।

নিহতের ভাই সালাউদ্দিন ঠাণ্ডু জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তার ভয়ে এতদিন অভিযোগ করতে পারিনি। আগে দেখা হলে মাঝে মধ্যে হত্যার হুমকি দিত। কিন্তু ভাই মারা যাওয়ার পর ছোট ভাতিজা ও ভাতিজীর কথা ভেবে এবং আমার বাবা-মা নিহত জাফরের জন্য কান্নাকাটি করায় বাধ্য হয়ে ভাইয়ের বিচারের জন্য অভিযোগ করছি।

তিনি আরো জানান, ওই নির্যাতনের কারণে আমার ঘাড়ের হাড় ভেঙে গেছে, আমি পঙ্গু হয়ে গেছি। উপজেলা নির্বাহী কর্মকর্তার জন্য আমার ৫ বছরের ভাতিজা আলামিন ও এক বছরের ভাতিজী তাহমিনা এতিম হয়েছে। আমি এর সঠিক বিচার চাই। একজন সরকারি কর্মচারী আমার ভাইকে পিটিয়ে হত্যা করল। এটার কি কোনো বিচার হবে না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইমরুল হাসান বলেন, যেহেতু অভিযোগ এবং তদন্ত করা হচ্ছে। এ কারণে তদন্ত চলাকালীন সময়ে কিছু বলবো না। জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ বলেন, লিখিত অভিযোগের পর তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত রিপোর্টে অভিযোগ প্রমাণিত হলে ব্যবস্থার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close