আদালত প্রতিবেদক

  ১১ অক্টোবর, ২০১৯

আবরার হত্যা

আদালতে প্রথম দোষ স্বীকার ইফতির

বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকা-ে গ্রেফতার আসামিদের মধ্যে প্রথম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন ইফতি মোশাররফ সকাল। বুয়েটের বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র ইফতি বুয়েট ছাত্রলীগের উপ-সমাজসেবা সম্পাদক ছিলেন। রিমান্ডে থাকা ইফতি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়েছেন জানিয়ে

গতকাল বৃহস্পতিবার দুপুরে তাকে ঢাকার হাকিম আদালতে নিয়ে যায় পুলিশ। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত তিনি মহানগর হাকিম সাদবির ইয়াসির আহসান চৌধুরীর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে জানান ঢাকা মহানগর পুলিশের অপরাধ তথ্য ও প্রসিকিউশন বিভাগের কর্মকর্তা উপকমিশনার জাফর হোসেন।

ইফতি জবানবন্দিতে কী বলেছেন- জানতে চাইলে জাফর বলেন, কারো নাম বলেছেন কিনা, নিজেকে জড়িয়েছেন কিনা বা নিজেকে বাইরে রেখে অন্যদের জড়িয়েছেন কিনা, তা আমি বলতে পারব না। আমি জবানবন্দি শুনিনি। আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা জবানবন্দির রেকর্ড এনে দিলে আমি সিলগালা করে রেখে দিয়েছি। জবানবন্দি নেওয়ার পর বুয়েট ছাত্র ইফতিকে কারাগারে পাঠিয়ে দেন বিচারক।

আবরার হত্যাকান্ডের পরপরই সোমবার যে ১০ জন গ্রেফতার হন, তার একজন হলেন ইফতি। তাকেসহ ওই ১০ জনকে পাঁচ দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করছিল পুলিশ। তার মধ্যে ইফতিই প্রথম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close