বিনোদন প্রতিবেদক

  ১৫ মার্চ, ২০২৪

নূর-পাভেল-শতাব্দীর ‘জীবন জয়ের গল্প’

বাংলাদেশের জীবন্ত কিংবদন্তি অভিনেতা আসাদুজ্জামান নূর। পাশাপাশি পরপর পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্যও বটে। অভিনয়ের দুনিয়ায় তিনি যেমন সব শ্রেণির দর্শকের কাছে সমাদৃত, ঠিক তেমনি একজন রাজনীতিবিদ হিসেবে তার নির্বাচনী এলাকায় তিনি ততটাই গ্রহণযোগ্য এবং ভালোবাসার একজন সংসদ সদস্য। তবে অভিনয় করার মতো খুব কম সময়ই পেয়ে থাকেন তিনি। যে কারণে এখন নিয়মিত নাটক-সিনেমায় তাকে দেখা যায় না। তবে গল্প ভালো লাগলে তিনি তার ব্যস্ত সময় থেকেই শিডিউল বের করে সময় দিয়ে থাকেন।

বাংলাদেশ বেতারের প্রতি আসাদুজ্জামান নূরের রয়েছে এক অন্যরকম ভালো লাগা। যে কারণে তিনি তার ব্যস্ত শিডিউল থেকে সময় বের করে বেতারের ‘জনস্বাস্থ্য স্বাস্থ্য পুষ্টি সেল’ বিভাগে প্রচারের জন্য তারিক মনজুর রচিত ও সৈয়দা ফেরদৌসী যাত্রী প্রযোজিত ছয় পর্বের ধারাবাহিক নাটক ‘জীবন জয়ের গল্প’ নাটকের জন্য গত ১৩ মার্চ দুপুরে আবারও সময় দিয়েছেন। নাটকে তিনি কখনো একটি পত্রিকার সম্পাদকের ভূমিকায় অভিনয় করেছেন।

যাত্রী জানান, গ্রামের চেয়ারম্যানের চরিত্রে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ। তার জমিতে চাষ করে একটি পিতলের কলসি পায় কৃষক আজাদ আবুল কালাম। গ্রামে খবর রটে যায় যে এই কলসিতে মোহর আছে। তারই খবর জানতে পত্রিকার সম্পাদক আসাদুজ্জামান নূর সাংবাদিক তানিয়াকে অ্যাসাইনম্যান্ট দেন। পরে জানা গেল যে কলসিতে মোহর নেই, আছে শুধু মাটি।

এখান থেকেই শিক্ষা লাভ করা যেতে পারে যে লোভ করা যাবে না। যাত্রী জানান, এর আগেও আসাদুজ্জামান নূরকে নিযে তিন পর্বের একটি ধারাবাহিক নাটক প্রচারিত হয়েছে। প্রতি মঙ্গলবার রাত ৮টা ১০-এ নাটকটি প্রচার হয় বেতারের এফএম ১০৬-এ ৬৯৩ কিলোহার্সে (ঢাকা-ক)।

আসাদুজ্জামান নূর বলেন, ‘নাটকের ভালোমন্দ শ্রোতারা বিচার করবেন। অনেক দিন পর বেতার নাটক করছি, প্রিয় মানুষদের সঙ্গে কাজ করছি সেটাতেই আনন্দ।’

যাত্রী বলেন, ‘শ্রদ্ধেয় নূর ভাই সেদিন আমাদের দুপুরে এক ঘণ্টা সময় দিয়েছেন। আমরা নূর ভাইকে কেন্দ্র করে যে কাজটুকু ছিল তা দ্রুত শেষ করার চেষ্টা করেছি। কারণ তিনি ব্যস্ত মানুষ। তিনি যে তার ব্যস্ত সময় থেকে আমাদের সময় দিয়েছেন, এটাই আমাদের জন্য অনেক বড় প্রাপ্তি। বাকি যারা এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন প্রত্যেকের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা।’

যাত্রী জানান, যত দিন আসাদুজ্জামান নূর সময় দেবেন, তত দিন এই নাটকটি প্রচার হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close